বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর ২০১৭ ১২:৫৪:৫৭ পিএম

হতদরিদ্রের তালিকায় পৌর কাউন্সিলরের বাবা!

জেলার খবর | খাগড়াছড়ি | বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০১৬ | ১২:২৩:৪৫ পিএম

সরকারের দারিদ্র্য বিমোচন প্রকল্পের আওতায় ফেয়ার প্রাইস কার্ডের মাধ্যমে হতদরিদ্র পরিবারের মাঝে স্বল্পমূল্যে খাদ্যশস্য বিতরণের জন্য কার্ড ইস্যু করা হয়। আর এই কার্ডে স্বয়ং খাগড়াছড়ির মাটিরাঙ্গা পৌরসভার ৮ নং ওয়ার্ড কাউন্সিলর মো. সোহেল রানার বাবা মো. আবদুল খালেকের নাম রয়েছে।
হতদরিদ্রের তালিকায় কাউন্সিললের বাবার নাম দেখে বিস্মিত সাধারণ মানুষ। এ নিয়ে পৌরসভা জুড়ে চলছে মুখরোচক আলোচনা।
জানা গেছে, কাউন্সিলর সোহেল রানার দেয়া তালিকায় তার বাবার নামে হতদরিদ্র কার্ড ইস্যু করেছেন মাটিরাঙ্গা উপজেলা খাদ্য নিয়ন্ত্রক অনন্ত বিজয় চাকমা। মাটিরাঙ্গা ইউনিয়নের অনুকূলে ৯৭ নং কার্ডটি মো. আবদুল খালেকের নামে ইস্যু করা হয়।
এদিকে, পৌর কাউন্সিলরের বাবার নামে হতদরিদ্র পরিবারের কার্ড ইস্যুর বিষয়টি জানাজানি হলে পৌর কাউন্সিলর মো. সোহেল রানা এক আবেদনের মাধ্যমে তার বাবার পরিবর্তে আমেনা বেগমমের নামে আবেদন করেন।
সরকারি নীতিমালাকে ভেস্তে দিতেই কাউন্সিলর এ কাজ করেছে বলে মনে করছেন অনেকেই। তাদের মতে, সরকারের একটি জনবান্ধব কর্মসূচির শুরুতেই যে কাউন্সিলর আত্মীকরণ করতে পারে তার কাছে জনগণের কি প্রত্যাশা থাকতে পারে?
এ বিষয়ে জানতে চাইলে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বি.এম মশিউর রহমান বলেন, বিষয়টি জানার পর পরই আমি ইস্যু করা কার্ডটি বাতিলের জন্য উপজেলা খাদ্য নিয়ন্ত্রককে বলেছি। যদি এমন অভিযোগ আরো পাওয়া যায় তাৎক্ষণিকভাবে ব্যবস্থা নেয়া হবে।তিনি আরো বলেন, হতদরিদ্র কার্ড নিয়ে কোনো ধরনের শীতিলতা দেখানো হবে না।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন