মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯ ০৯:১৮:৩৬ এএম

আবুল খায়ের গ্রুপ শ্রমিকদের পিটানো প্রতিবাদে কর্মবিরতি

আলমগীর হোসেন | জেলার খবর | লক্ষীপুর | বৃহস্পতিবার, ৬ অক্টোবর ২০১৬ | ০৪:২২:১৬ পিএম

আলমগীর হোসেন লক্ষ্মীপুর প্রতিনিধি: শ্রমিক মহিম,বেলাল, সাকিল কে পিটিয়ে রক্তাক্ত  করে আবুল খায়ের গ্রুপের ইনচার্জ ইউসুফ আলী ভূইয়া। 
এর প্রতিবাদে আজ  বৃস্প্রতিবার সকালে গোডাউন রোডে আবুল খায়ের গ্রুপের কর্মচারীরা কর্মবিরতি ও  শ্রমিকদের গায়ে হাত তোলার প্রতিবাদে এক সমাবেত হন। উক্ত সমাবেতে শ্রমিকদের  দাবি দাওয়া নিয়ে ও কথা বলেন শ্রমিকরা। 
এসময় বেন ড্রাইবার মহিম ইউরোবিডি  প্রতিনিধিকে জানান টি এস ও ইউসুপ আলী লক্ষ্মীপুরে আসার পর থেকে শ্রমিকদে  গায়ে হাত তোলে ও অশ্লীল ভাষা গাল মন্দ করে। আমরা তার পদত্যাগ চাই ? তা না হলে আমরা  সকল শ্রমিক কাজে যোগদান থেকে বিরত থাকবো। আলী হোসেন নামে এক শ্রমিক  জানান, আমাদের প্রতি মাসের ৫ তারিখে বেতন দেওয়ার কথা থাকলে ও বেতন দিচ্ছে ১২  তারিখে। শ্রমিক আবদুল খালেক জানান সকাল ৭ টা হইতে রাত্র ১০ ঘটিকায় পযর্ন্ত আমরা  গাদার মত কাজ করতে হয়। যে অনুপাতে আমরা সারাদিন কাজ করি সে অনুপাতে  আমাদেরকে পারিশ্রমিক কো: দিচ্ছে না। আমাদের বেতন ভাড়াবে বলে ৪ বছর ধরে কো:  তালবা হানা করে যাচ্ছে। কিন্তু এখন পর্যন্ত্র কোনো বেতন ভাড়ানো কোনো সিন্তান  উপনিত হয় নি।
আগামীতো হবে কিনা জানি না।  জাকির নামে আরেক শ্রমিক জানান শ্রমিক দিবসে বন্ধ থাকার কথা থাকলেও আমাদের  কে বন্ধ দেয় না। আমাদের সকল শ্রমিকদের শুক্রবার ও মাঠে কাজ করতে হয়।  সকল শ্রমিকেরা কান্না জ্বরিত কণ্ঠে বলেন ইউসুপ আলী ভূইয়া একের পর এক বিনা  উসকানিতে শ্রমিদের গায়ে হাত তোলে ও গাল মন্দ করে , সময় মত বেতন দিচ্ছে না  ,দীর্ঘ চার বছর যাবত শ্রমিকদের বেতন ভাড়াবে বলে প্রতিশ্রুতী দিয়ে আসছে, প্রতি  মাসে ৬ হাজার টাকা করে বেতন দিচ্ছে ।এই টাকা দিয়ে রাস্তা চলাচল করতে হুমসিম  পোড়াতে হচ্ছে।  
উপরিক্ত বিষয় জানার জন্য ইউসুপ আলী ভূইয়া সাথে কথা বলে জানা যায় শ্রমিকরা আমার  বিরুদ্ধে মিথ্যা বলে আমাকে হেয় প্রতিপন্ন করে যাচ্ছে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন