মঙ্গলবার, ২১ নভেম্বর ২০১৭ ০৩:৫৩:১৫ পিএম

দোহার নবাবগঞ্জ সোশ্যাল মুভমেন্ট এর নদী ভাঙ্গন ও বন্যা কবলিতদে মাঝে এাণ বিতরণ

দোহার প্রতিনিধি, | জেলার খবর | নবাবগঞ্জ | শনিবার, ১৩ আগস্ট ২০১৬ | ০২:৩৬:৫৯ পিএম

দোহার ও নবাবগঞ্জ ভিত্তিক সমাজসেবী সংগঠন দোহার নবাবগঞ্জ সোশ্যাল মুভমেন্ট দোহারের নদী ভাঙন ও বন্যা কবলিত কয়েকটি এলাকায় ত্রাণ বিতরণ করেছে। (১২ আগস্ট) শুক্রবার সকাল নয়টায় ত্রাণ বিতরণ কার্যক্রম শুরু করে ও দুপুর এক টার দিকে কার্যক্রম শেষ হয়।
নয়াবাড়ী, বাহ্রা, ধোয়াইরের দুর্গতদের মাঝে ধোয়াইর বাজারে ত্রাণ বিতরণ করা হয়। সেখানে ২০৫টি পরিবারের হাতে ত্রাণ তুলে দেয়া হয়। বিলাশপুর ও মহামুদপুরে ১৬০ ব্যাগ ত্রাণ দেয়া হয়। রাণীপুর, মধুরচর ও কাজীর চর এলাকার দুর্গতদের মাঝে ১৫০ ব্যাগ ত্রাণ দেয়া হয়। এবং পশ্চিম চর ও নারিশায় ৬০ ব্যাগ ত্রাণ বিতরণ করা হয়।
গত কয়েক বছরের ধারাবাহিক ভাঙ্গণে এবছর বিলুপ্ত হয়ে গেছে দোহারের রাণীপুর গ্রাম, পদ্মা ভাঙতে ভাঙতে মেঘুলা বাজের কাছে এসে পড়েছে। এই ভাঙনের সাথে এবার যুক্ত হয়েছে বন্যা। দুই দুর্যোগ পদ্মাতীরবর্তী জনগনের নাজেহাল অবস্থা। এই পরিস্থিতিতে ডিএনএসএম ত্রাণ বিতরণের সিদ্ধান্ত নেয়। এজন্য ডিএনএসএম দোহারবাসীর সহযোগীতা চায়। সাধারণ জনগন, স্কুল কলেজের ছাত্র-ছাত্রী, ব্যবসায়ীরা অভুতপূর্ভ সাড়া দেন। জয়পাড়া পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষক নজরুল ইসলাম খান, স্কলার্স ইউনিয়ন অব দোহার ত্রাণ কার্যক্রমে সহযোগীতা করেন। এতে দিন রাত পরিশ্রম করেন স্কুল কলেজের ছাত্র-ছাত্রী সহ শতাধিক কর্মী।
মানুষের সহযোগীতায় এক সপ্তাহের কর্মযজ্ঞ শেষে শুক্রবার সকালে দুর্গত এলাকায় ত্রাণ বিতরণ শুরু হয়। প্রায় আড়াই লক্ষ টাকার ৫৭০ ব্যাগ ত্রাণ বিতরণ করা হয়। এতে চাল, ডাল, আলু, সয়াবিন তেল, বিস্কিট, মোম, দিয়াশলাই, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট, প্যারাসিটামল ইত্যাদী অন্তর্ভুক্ত ছিল।

ত্রাণ কার্যক্রমে সরাসরি উপস্থিত থেকে সহযোগীতা করেন নির্মল রঞ্জণ গুহ – সহ-সভাপতি, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, শামীম আহমেদ হান্নান- চেয়াম্যান, নয়াবাড়ী ইউনিয়ন, জাজ ফারুক হোসেন, শিক্ষক নজরুল ইসলাম খান, রাজীব শরীফ – সভাপতি, দোহার উপজেলা ছাত্রলীগ, আবু জাফর – সভাপতি, দোহার পৌরসভা ছাত্রদল, বাশার চোকদার – সভাপতি, দোহার উপজেলা স্বেচ্ছাসেবক লীগ, জীবন আহমেদ – সমন্বয়ক, SUD,   আনোয়ার হোসেন – উপজেলা চেয়াম্যানের ছোটভাই, কানাডা প্রবাসী জামাল হোসেন প্রমুখ।
তিন দিন ধরে ত্রাণের সামগ্রী রক্ষণ, প্যাকেটজাতকরণ সহ যাবতীয় কার্যক্রমের জন্য প্রতিভা কোচিং সেন্টারের স্থান ব্যবহার করতে দেয়ায় সংগঠনের সাধারণ সম্পাদক কামরুল ইসলাম কোচিং সেন্টারের পরিচালক আরিফ স্যারকে ধন্যবাদ জানান।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন