শুক্রবার, ২১ ফেব্রুয়ারী ২০২০ ০৫:৪৬:২৮ এএম

চালকের ‘ঘুমের’ কারণে খাদে পরলো বাস

জেলার খবর | রংপুর | রবিবার, ৯ অক্টোবর ২০১৬ | ০২:২৬:০৬ এএম

চালকের ‘ঘুমের’ কারণে রংপুরের কাউনিয়ায় একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ঘটনাস্থলে চালকসহ দুজন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ২০ জন।  শনিবার উপজেলার বেইলি ব্রিজ এলাকার রহিম বাজারে এ দুর্ঘটনা ঘটে।
নিহতরা হলেন, চালক পলাশ (৩০) ও অনিতা রানী (৩৩)। আর আহতদের মধ্যে ১১ জনের নাম পাওয়া গেছে। তারা হলেন- রিয়াজুল (৩৩), তার স্ত্রী জেসমিন (২৫), তাদের ছেলে রাসেল (৮), মাইদুল (৩৫), আতাউর (৩৩), রফিকুল (৩২), মাসুদ রানা (৩০) জহুরা বেগম(৩৮) নুজরুজ্জাম (৪৮), হাসিনা (৩০) রাশেদা (২৫)। তাদের সকলের বাড়ি কুড়িগ্রামের নাগেশ্বরী ও ভুরুঙ্গামারী উপজেলায় বলে জানা গেছে।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, ঢাকা থেকে ছেড়ে আসা কুড়িগ্রামের নাগেশ্বরীগামী সাদ্দাম পরিবহনের একটি যাত্রীবাহী বাস কাউনিয়ার বেইলি ব্রিজ এলাকায় পৌঁছানোর পর বাসচালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। এতে বাসটি রাস্তার পাশে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলে দুজন নিহতসহ অন্তত ২০ জন আহত হন। তাদের উদ্ধার করে কাউনিয়া ও রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।
আহত জহুরা বেগম ও মাসুদ রানা জানান, চালক বাসে মাঝে মাঝে ঘুমাচ্ছিলেন। তাকে বার বার সাবধান করার পরও তিনি কোনো কথা শোনেননি। ফলে এ দুর্ঘটনা ঘটে।
দুর্ঘটনায় দুজন নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করে কাউনিয়া থানার ওসি আব্দুল কাদের জিলানী জানান, এ সংখ্যা আরও বাড়তে পারে।
এদিকে দুর্ঘটনার খবর পেয়ে রংপুর জেলা প্রশাসক রাহাত আনোয়ার ঘটনাস্থলে ছুটে যান। এ সময় তিনিনিহতদের পরিবার ও আহতদের সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন