বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯ ১০:৫৭:৪১ পিএম

শ্রীমঙ্গলে মহাঅষ্টমী ও কুমারী পূজা পালিত

| জেলার খবর | মেীলভীবাজার | সৌরভ আদিত্য | রবিবার, ৯ অক্টোবর ২০১৬ | ০৪:২২:২১ পিএম


মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গলে বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে আজ উদযাপিত হচ্ছে মহাঅষ্ঠমী ও কুমারী পুজা। মৌলভীবাজার জেলার একমাত্র কুমারী পূজা শ্রীমঙ্গলের রঘুনাথপুর কালীবাড়ীতে আজ দুপুর ১.৩০ মিনিটে শুরু হয়ে হাজার হাজার ভক্ত বৃন্দের উপস্থিতে এই সময় উপন্থিত ছিলেন উপাধক্ষ্য মোঃ আব্দুস শহীদ এম,পি মহোদয়, বিশ্বজিৎ কুমার পাল, সহকারী কমিশনার (ভূমি), জনাব মাহবুবুর রহমান, ভারপ্রাপ্ত কর্মকর্তা শ্রীমঙ্গল থানা, এছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ শ্রীমঙ্গল উপজেলা ও পৌর শাখার নেতৃবৃন্দ।

শ্রী শ্রী দুর্গা দেবীর নবপত্রিকা প্রবেশ স্থাপন সপ্তম্যাদি কল্পারম্ভের মধ্য দিয়ে গতকাল শনিবার শেষ হয়েছে সপ্তমী পূজা। আর রোববার মহা-অষ্টমী ও কুমারী পূজা।

শ্রীমঙ্গলের রঘুনাথপুর কালীবাড়িতে -অষ্টমী পূজা অনুষ্ঠিত হয় সকাল ৬টা ৩ মিনিটে। কুমারী পূজা অনুষ্ঠিত হয় দুপুর ১.৩০ মিঃ। সন্ধিপূজা আরম্ভ হবে বিকেল ৫টা ৩৯ মিনিটে এবং শেষ হবে ৬টা ২৭ মিনিটের মধ্যে।

মহা-অষ্টমীর মূল আকর্ষণ কুমারী পূজা। 

আমরা যে জগৎমাতার (দেবী দুর্গা) আরাধনা করি তিনি সব নারীর মধ্যে মাতৃরূপে আছেন। এ উপলব্ধি সবার মধ্যে জাগ্রত করার জন্যই কুমারী পূজা অনুষ্ঠিত হয়ে থাকে। দুর্গা মাতৃভাবের প্রতীক আর কুমারী নারীর প্রতীক। কুমারীর মধ্যে মাতৃভাব প্রতিষ্ঠাই এ পূজার মূল লক্ষ্য।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন