মঙ্গলবার, ২১ নভেম্বর ২০১৭ ১১:৪২:৫৪ পিএম

সেনাবাহিনীর সাথে বন্দুকযুদ্ধে নিহত ১, সামরিক সরঞ্জাম উদ্ধার

জেলার খবর | খাগড়াছড়ি | শনিবার, ১৫ অক্টোবর ২০১৬ | ১২:২২:৩৩ পিএম

খাগড়াছড়িতে সেনাবাহিনী ও ইউপিডিএফ সন্ত্রাসীদের মধ্যে সংঘটিত এক বন্দুকযুদ্ধে সামরিক পোশাক পরিহিত এক ইউপিডিএফ সন্ত্রাসী নিহত হ‌য়ে‌ছে।
এসময় একটি চাইনিজ সাব মেশিনগান ও একটি জি থ্রি রাইফেল ও বিপুল পরিমাণ গুলি ও সামরিক সরঞ্জাম উদ্ধার করা হয়েছে বলে বিশ্বস্ত সূত্রে জানা গেছে।
সূত্র জানিয়েছে, জেলার সদর উপজেলার কুতুকছড়িতে ইউপিডিএফ’র ১৫-২০ সদস্যের একটি সশস্ত্র দল দলীয় প্রধানের নেতৃত্বে গোপন বৈঠক করে এবং পার্বত্য চট্টগ্রামের বিভিন্ন স্থান যেমনঃ তাইন্দং, গঙ্গারাম, সাজেক, বঙগাতলী, ঘিলাছড়ি, হামুক্কুছড়া, কুতুকছড়ি, মাইলছড়ি, সিদ্ধিছড়িসহ বিভিন্ন স্থানে নাশকতার পরিকল্পনা করছে বলে খবর পাওয়া যায়।
সূত্র মতে, গোপন বৈঠক শেষে ইউপিডিএফ’র সশস্ত্র দলটি গোপন আস্তানায় চলে যায়। আজ সন্ধ্যা ৬ টায় মহালছড়ি জোন সদর থেকে নিরাপত্তা বাহিনীর একটি দল দাতকুপিয়া এবং ভুয়াছড়ি এলাকার মধ্যবর্তী স্থানে গিয়ে ইউপিডিএফ’র সশস্ত্র সন্ত্রাসীদের গোপন আস্তানাটির সন্ধান পায় এবং যৌথবাহিনী সন্ত্রাসীদের গোপন আস্তানা ঘিরে ফেলতে সক্ষম হয়।
যৌথবাহিনীর উপস্থিতি টের পেয়ে অস্ত্রধারী সন্ত্রাসীরা নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে গুলি ছুঁড়তে শুরু করে। জবাবে নিরাপত্তা বাহিনীর অভিযান দলটিও পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে সশস্ত্র সন্ত্রাসী দলটি অন্ধকার পাহাড়ে পালিয়ে যেতে সক্ষম হয়।
এ সময় দুই পক্ষের মধ্যে বন্দুকযুদ্ধে সামরিক পোশাক পরিহিত ইউপিডিএফের এক সন্ত্রাসী গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যায়। এ সময় নিরাপত্তা বাহিনী তার কাছ থেকে একটি চাইনিজ সাব মেশিনগান (এসএমজি) উদ্ধার করে। নিহ‌তের নাম তাৎক্ষনিকভা‌বে জানা জায়‌নি।
ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে নিরাপত্তা বাহিনী আরো একটি বিদেশী জি-৩ রাইফেল একটি জি থ্রি রাইফেলের ম্যাগাজিন, একটি চাইনিজ সাব মেশিনগানের ম্যাগাজিন, ১৯ রাউন্ড জি থ্রি রাইফেলের গুলি, ৪৯ রাউন্ড চাইনিজ সাব মেশিনগানের গুলি, একটি ওয়াকিটকি সেট, একটি মোবাইল ও একটি ব্যাগ  উদ্ধার করে।
এই রিপোর্ট লেখা পর্যন্ত, নিরাপত্তা বাহিনী ঘটনাস্থল ঘিরে রেখে এখনো তল্লাশী অব্যহত রেখেছে। এছাড়াও পালিয়ে যাওয়া সশস্ত্র সন্ত্রাসীদের গ্রেফতারের লক্ষ্যে নিরাপত্তা বাহিনীর চিরুনী অভিযান এখনও চলমান রয়েছে বলে জানা যায়।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন