সোমবার, ২৯ মে ২০১৭ ০৭:১০:৩৬ পিএম

মাননীয় প্রধানমন্ত্রী মুসলিম হিসেবে রোহিঙ্গা মুসলমানদের পাশে দাঁড়ান

মো: সাজ্জাদ হোসেন | উপসম্পাদক | শুক্রবার, ১৮ নভেম্বর ২০১৬ | ১১:০৭:২১ এএম

বার্মায় রোহিঙ্গা মুসলমানদের উপর চলছে ইতিহাসের সবচেয়ে নির্মম হত্যাকাণ্ড। বার্মায় চলছে মুসলিম গণহত্যার উৎসব। গত কয়েকদিনে ক্ষমতাসীন বৌদ্ধ সরকার আকাশে হেলিকপ্টার গানশীপ ও সমতলে সামরিক সাঁজোয়া যান ব্যবহার করে গন হারে রোহিঙ্গা মুসলিমদের হত্যা করছে l 

বনে-জঙ্গলে, জমিতে, রাস্তায় মুসলমানদের লাশ পড়ে আছে l নাফ নদীর ওপারে ভাঁসছে শত শত অভাগা মুসলিম নারী, পুরুষ ও শিশুদের দেহ। এ শ্রেফ গণহত্যা l

রোহিঙ্গাদের একটাই অপরাধ এরা মুসলিম তাই এদের উপর চলছে ইতিহাসের সবচেয়ে নির্মম নির্যাতন। রামদা দিয়ে শরীরের বিভিন্ন অংশ গরুর হাড়ের মতো কুপিয়ে কুপিয়ে হত্যা করা হচ্ছে। মাথা বিহীন লাশের মিছিল চলছে বার্মায়। শিশুদের খণ্ড বিখন্ড লাশ দেখে আঁতকে উঠবে যে কেউ।

গতকাল আতঙ্কিত রোহিঙ্গা মুসলমানরা বাংলাদেশ সীমান্ত পেরিয়ে বাংলাদেশে প্রবেশ করতে গেলে বিজিবি প্রায় শতাধিক রোহিঙ্গাকে আটক করে l এবং শত শত রোহিঙ্গাকে সীমান্তের ওপারে তাড়িয়ে দেয়l অথচ এই বিজিবিই প্রতিদিন ভারতের সীমান্ত দিয়ে চোরাচালান কারবারিতে জড়িত।

বাংলাদেশ ভারত সীমান্তে বাংলাদেশীদেরকে দিনের পর দিন গুলি খেয়ে কাঁটাতারে ঝুলে থাকতে হয় আর এই বিজিবিই লাশ গ্রহনের টেন্ডার নিয়ে হাসিমুখে সেলফি তুলে লাশ নিয়ে ঘরে ফেরে ।
Image result for রোহিঙ্গা
মাননীয়া প্রধানমন্ত্রী, আপনি নিজেকে একজন খাটি মুসলিম দাবী করেন, প্রতিদিন মধ্যরাতে উঠে তাহাজ্জুদ নামাজ আদায় করেন, কুরআন শরীফ পড়ে সকাল শুরু করেন, মাঝে মাঝে ওমরাহ্‌ পালন করেন, কাবা শরীফের নিরাপত্তায় সৌদিতে সেনা পাঠান, পাকিস্তানের সাথে ভারতের যুদ্ধে সেনা পাঠান অথচ পার্শ্ববর্তী দেশ মিয়ানমারের নিরীহ ও নির্যাতিত মুসলমানদেরকে জীবন বাঁচাতে সীমান্ত দিয়ে প্রবেশ করতে দিলেন না ।

আপনি একজন ক্ষমতাধর প্রধানমন্ত্রী, আপনার ক্ষমতার ধার আমরা জানি, দয়া করে আরেকটা ক্ষমতা দেখান, বার্মার এই নির্যাতিত রোহিঙ্গাদের পাশে দাঁড়ান । বার্মার সরকারের সাথে আলোচনা করুন, বার্মার সাম্প্রদায়িক সরকারকে হুঁশিয়ারি দিন l Image result
বিশ্বদরবারে বার্মা কতৃক এই ঘৃণ্য গণহত্যার বিচার দাবী করুন l মুসলিম বিশ্বকে সজাগ করুন l বার্মার সাথে বাংলাদেশের সীমান্ত খুলে দিন কিছু সময়ের জন্যে যাতে করে নির্যাতিত রোহিঙ্গারা তাদের জীবন টা বাঁচাতে পারে । মুসলিম বিশ্বের একজন ক্ষমতাধর নেত্রী ও নিজে মুসলিম হিসেবে আপনি এই কাজটি করতেই পারেন।

একজন সাধারন মুসলিম হিসেবে একজন ক্ষমতাধর মুসলিম নেত্রীর কাছে আমার আকুল আবেদন অন্তত এবারের মতো নির্যাতিত রোহিঙ্গাদের পাশে দাঁড়ান ।

 







মো: সাজ্জাদ হোসেন, উপ-সম্পাদক, ইউরোবিডিনিউজ.কম

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন