শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯ ০৩:৩৭:১১ পিএম

রাঙামাটিতে কমছে পর্যটকদের আনাগোনা

প্রান্ত রনি | জেলার খবর | রাঙ্গামাটি | সোমবার, ২১ নভেম্বর ২০১৬ | ০২:২৩:৩৬ পিএম

উজানের পানি বেড়ে যাওয়ায় দীর্ঘদিন যাবত ডুবে ছিল "সিম্বল অব রাঙামাটি" ঝুলন্ত সেতু।দেশের বিভিন্ন স্থান থেকে আসা পর্যটকরা জানাচ্ছে রাঙামাটির পর্যটন শিল্পের প্রতি অনীহা। ফলে ধস নামছে রাঙামাটির পর্যটন শিল্পে। কমে যাচ্ছে রাঙামাটিতে পর্যটকদের আনাগোনা।


জানা য়ায়, গত ১৮ সেপ্টেম্বর বিকেলে কাপ্তাই হ্রদের পানি বেড়ে যাওয়ায় সেতুটির পাটাতন ডুবে গেলে পর্যটন কর্তৃপক্ষ সেতুটিতে পর্যটকদের চলাচল বন্ধ করে দেয়। প্রায় দুই মাস সেতুটি বন্ধ থাকায় পর্যটন শিল্পে বিরাট ক্ষতি প্রভাবিত হয়।


বগুড়া থেকে আসা পর্যটক শামিম আহমেদ জানান, আমি শীতকালীন ছুটিতে দেশের বিভিন্ন স্থানে ঘুরতে বেড়িয়েছি। কক্সবাজার, বান্দরবন, ঘুরে রাঙামাটিতে বেড়াতে এসেছি। কিন্তু এখানে এসে দেখতে পাই ঝুলন্ত সেতু পানির নিছে ডুবে আছে।


রাঙামাটি পর্যটন কমপ্লেক্সের ব্যবস্থাপক আলোক বিকাশ চাকমা জানান, ১৮ই সেপ্টেম্বর ডুবে যায়। ঝুলন্ত সেতুটি দুই মাস পানিতে ডুবে থাকায় অনেক পর্যটক ফিরে গেছেন। পর্যটকরা মনে ক্ষুন্ন রেখে অনেকেই বাড়ি ফিরে যাচ্ছেন। ফলে আমাদের আয় কমে গেছে। সেতুটি ১৪ই নভেম্বর থেকে উন্মুক্ত করা হয়েছে। এবার সেতুটি উন্মুক্ত হওয়ায় পর্যটকদের মধ্যে প্রাণ সঞ্চার হবে বলেও মন্তব্য করেন তিনি।


তিনি আরো জানান, হ্রদের পানি আরো কমলে আগামী এক সপ্তাহের মধ্যে সেতুটি সম্পূর্ণ মেরামত করা হবে। তবে অনেক পরীক্ষামূলক ভাবে ডুবন্ত পাটাতন গুলো চেঞ্জ করা হচ্ছে বলে জানান আলোক বিকাশ চাকমা।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন