শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯ ০২:৫৯:২৪ পিএম

কল্পনা চাকমা অপহরণকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি

প্রান্ত রনি | জেলার খবর | রাঙ্গামাটি | রবিবার, ২৭ নভেম্বর ২০১৬ | ০৪:৪২:৫৭ পিএম

১৯৯৬ সালে অপহৃত হিল উইমেন্স ফেডারেশনের তৎকালিন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক কল্পনা চাকমা অপহরণ ঘটনার উচ্চ পর্যায়ের তদন্ত ও যথাযথ বিচার নিশ্চিতের দাবিতে রাঙামাটিতে তিনটি সংগঠন মানববন্ধন করেছে। পার্বত্য চট্টগ্রাম মহিলা সমিতি, হিল উইমেন্স ফেডারেশন ও পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদের পক্ষ থেকে এই মানববন্ধনের আয়োজন করা হয়েছে।

রবিবার সকালে রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সামনের সড়কে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় বক্তারা সম্প্রতি রাঙামাটি পুলিশ সুপারের দেয়া কল্পনা চাকমা মামলার তদন্ত এর চূড়ান্ত রিপোর্ট প্রত্যাখান করে উচ্চ পর্যায়ের তদন্তের দাবি জানান। একই সাথে এই ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তিরও দাবি জানানো হয়েছে।

পার্বত্য চট্টগ্রাম মহিলা সমিতির রাঙামাটি জেলা সভাপতি সোনা মনি চাকমার সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন আদিবাসী ফোরামের সাধারন সম্পাদক ইন্টু মনি চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদের রাঙামাটি জেলা সভাপতি রিন্টু চাকমা, এডভোটেক সুস্মিতা চাকমা এবং জনসংহতি সমিতির কেন্দ্রীয় কমিটির সহ-তথ্য ও প্রচার সম্পাদক সজীব চাকমা।

উল্লেখ্য, ১৯৯৬ সালের ১২জুন দিবাগত রাতে বাঘাইছড়ি উপজেলার নিউ লাইল্যাঘোনাস্থ নিজ বাড়ি থেকে অপহৃত হন হিল উইমেন্স ফেডারেশনের নেত্রী কল্পনা চাকমা। সেই থেকে আজো খোঁজ মেলেনি তার।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন