শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯ ০২:৪৪:৪৭ পিএম

সুন্দরবনে পর্যটকবাহী লঞ্চের আগুন নিয়ন্ত্রণে: ৩৯ জনকে উদ্ধার

জেলার খবর | বাগেরহাট | শুক্রবার, ২ ডিসেম্বর ২০১৬ | ১১:৩৮:০৪ পিএম

ভ্রমণে আসা সুন্দরবন পূর্ব বিভাগের বাগেরহাট জেলার মংলা উপজেলাধীন হারবারিয়া এলাকায় ফেলিকন-১ নামের পর্যটকবাহী লঞ্চের আগুন নিয়ন্ত্রণে এসেছে। কোস্টগার্ড মংলা পশ্চিম জোনের দুটি দল এক ঘণ্টা চেষ্টা চালিয়ে রাত পৌনে ১০টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে বলে জানিয়েছে বন বিভাগ।

উদ্ধার তৎপরতার মাধ্যমে মোট ৩৯ জনকে উদ্ধার করা হয়েছে। এর মধ্যে ২৬ জন পর্যটক এবং ১৩ জন লঞ্চের কর্মচারী বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।
সুন্দরবন পূর্ব বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মো. সাহিদুল ইসলাম ঘটনাস্থল থেকে জানান, ফেলিকন-১ নামের লঞ্চটি ২৬ জন পর্যটক নিয়ে আজ শুক্রবার সকালে খুলনা থেকে রওনা হয়ে সুন্দরবনের মধ্যে প্রবেশ করে। সন্ধ্যায় লঞ্চটি সুন্দরবনের হারবারিয়া স্টেশনের পাশে খালের মধ্যে নোঙ্গর করে। হঠাৎ লঞ্চের যাত্রীদের কক্ষ থেকে আগুনের সূত্রপাত হয়। আগুন মুহূর্তের মধ্যে লঞ্চে ছড়িয়ে পড়ে। আগুন দেখে আর মানুষের আর্তনাদ শুনে বনের হারবারিয়া স্টেশনের সদস্যরা দ্রুত ছুটে গিয়ে দুর্ঘটনাকবলিত লঞ্চ থেকে ২৬ জনকে উদ্ধার করে বন বিভাগের অফিসে নিয়ে যান। পরে লঞ্চের ১৩ জন কর্মচারীকে উদ্ধার করা হয়।

কোস্টগার্ড মংলা পশ্চিম জোনের জোনাল কমান্ডার ক্যাপটেন মোহাম্মদ আলী চৌধুরী জানান, বন বিভাগের মাধ্যমে খবর পেয়ে কোস্টগার্ডের দুটি দল আগুন নেভানোর কাজে আংশ নেয়।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন