শুক্রবার, ২৮ জুলাই ২০১৭ ০৮:৫৬:৩০ পিএম

৯ ঘণ্টা বিদ্যুৎবিহীন নীলফামারী

জেলার খবর | নীলফামারী | শুক্রবার, ৩০ ডিসেম্বর ২০১৬ | ০৯:০৩:২৬ পিএম


নীলফামারীতে আজ শুক্রবার পিডিবির ৯ ঘণ্টা বিদ্যুৎ সরবরাহ বন্ধ ছিল। সকাল সাড়ে ৮টায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ হলে ফিরে আসে সন্ধ্যা সাড়ে ৫টার পর।

এতে ভোগান্তিতে পড়ে জেলার পাঁচ উপজেলার প্রায় ৪০ হাজার গ্রাহক।
নীলফামারী পিডিবি সূত্র বলছে, বিদ্যুতের সৈয়দপুর গ্রিডে বাৎসরিক রক্ষণাবেক্ষণ কাজের জন্য বিদ্যুৎ সরবরাহ বন্ধ ছিল। প্রতি বছর ওই কাজের জন্য একবার এভাবে সরবরাহ বন্ধ করতে হয়। সেটি গত বৃহস্পতিবার মাইকিং করে জানানো হয়েছে। শহরের বাবুপাড়া গ্রামের রিক্তা রায় (৪৫) বলেন, "সকাল থেকে বিদ্যুৎ না থাকার বিঘ্ন ঘটেছে নিত্যদিনের গৃহস্থালি কাজে। পানির পাম্প চালানো সম্ভব না হওয়ায় অনেক কষ্টে ব্যবহারে জন্য পানি সংগ্রহ করতে হয়েছে। " তিনি বলেন, "ডিজিটাল এ যুগে সামান্য মেরামত কাজের জন্য কেন এভাবে সরবরাহ বন্ধ করতে হবে? বিরতি দিয়ে কাজ করলে হয়তো সমস্যা কম হবে। "

শহরের বাড়াইপাড়া গ্রামের গ্রাহক একরামুল হক (৪০) বলেন, "বিদ্যুৎ ছাড়া এখন কোনো কাজই হয় না। আমরা সবাই বিদ্যুৎনির্ভর হয়ে পড়েছি। কোনো দুর্যোগ ছাড়া এক নাগাড়ে এত সময় বিদ্যুৎ বন্ধ রাখলে জনজীবনে ভোগান্তি বাড়ে। " নীলফামারী বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু সাঈদ সরকার বলেন, "গ্রিড অ্যানুয়াল মেইনটেনেন্স কাজের জন্য সৈয়দপুর গ্রিড শুক্রবার সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিদ্যুৎ বন্ধ রাখার সিদ্ধান্ত জানায়। তারা সকাল সাড়ে ৮টায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ করেন। প্রতিবছর একবার করে এ সংস্কার কাজ করতে হয়। " তিনি বলেন, "জেলার ডোমার, ডিমলা, জলঢাকা, কিশোরগঞ্জ এবং সদরে পিডিবির প্রায় ৪০ হাজার গ্রাহক রয়েছে। "

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন