বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ ১১:৩৩:২৯ পিএম

গাজীপুরে পুলিশ-শিক্ষার্থী ধাওয়া-পাল্টা ধাওয়া: আহত ৩০

জেলার খবর | গাজীপুর | মঙ্গলবার, ২৩ আগস্ট ২০১৬ | ০২:৩৪:৫২ পিএম

গাজীপুরে পুলিশ-শিক্ষার্থী ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের কমপক্ষে ৩০ জন আহত হয়েছেন। মঙ্গলবার সকালে গাজীপুর মহানগরীর পুবাইল মিরের বাজার এলাকায় এক স্কুল শিক্ষককে মারধরের ঘটনার প্রতিবাদে মিছিল বের করায় এ ঘটনা ঘটে।
পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, সম্প্রতি পুবাইলের হারবাইদ উচ্চ বিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষক আবু বকর সিদ্দিককে এক অভিভাবক মারধর করেন। এ ঘটনার বিচার দাবিতে আজ সকালে ওই স্কুলের শিক্ষার্থীরা সকালে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি টঙ্গী-ঘোড়াশাল সড়কের মিরের বাজারে এসে পৌঁছে সড়ক অবরোধ করে। এতে উভয় দিকে তীব্র যানজটের সৃষ্টি হয়। 
খবর পেয়ে জয়দেবপুর থানার পুবাইল পুলিশ ক্যাম্পের পুলিশ ঘটনাস্থলে গিয়ে শিক্ষার্থীদের রাস্তা থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা করেন। এ সময় শিক্ষার্থীরা পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করে। পরে পুলিশ তাদের সড়ক থেকে সরাতে লাঠিচার্জ শুরু করে। এতে দু পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া, ইটপাটকেল নিক্ষেপ ও সংঘর্ষের ঘটনা ঘটে।
জয়দেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার রেজাউল হাসান রেজা বলেন, ‘পুলিশ শিক্ষার্থী সংঘর্ষের ঘটনায় পুবাইল পুলিশ ক্যাম্পের উপ-পরিদর্শক (এসআই) মোবারক হোসেন ৩০ জন আহত হয়েছেন।’
তিনি আরও বলেন, ‘এক পর্যায়ে শিক্ষার্থীরা পুবাইল পুলিশ ক্যাম্পের সামনে দাড়িয়ে থাকা একটি মাইক্রোবাস ও একটি কাভার্ড ভ্যান ভাংচুর করে। পরে শিক্ষার্থীরা অবরোধ সরিয়ে নিয়ে স্কুলের মাঠে গিয়ে বিক্ষোভ করতে থাকে।’

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন