শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯ ০৩:৫৪:০১ এএম

চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা দায় মৃত ব্যক্তির নামে চাল তোলায়

জেলার খবর | গাজীপুর | সোমবার, ২ জানুয়ারী ২০১৭ | ১০:০৭:১৬ পিএম

গাজীপুরের কালিয়াকৈরে মৃত ব্যক্তিদের নামে হতদরিদ্রের জন্য বরাদ্দকৃত ১০ টাকা কেজির চাল উত্তোলন করে বিক্রির অভিযোগে ইউপি চেয়ারম্যান ও তার সহযোগীর নামে মামলা দায়ের করা হয়েছে।

কালিয়াকৈর উপজেলার আটাবহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আলাউদ্দিন মোল্লা ও তার সহযোগী কেএম ইব্রাহিম খালেদের নামে গত ২৮ ডিসেম্বর স্থানীয় গোসাত্রা গ্রামের বাসিন্দা মো. মোজাম্মেল হক বাদী হয়ে কালিয়াকৈর থানায় মামলাটি দায়ের করেন।

মামলার বাদী মো. মোজাম্মেল হক সাংবাদিকদের জানান, চেয়ারম্যান মো. আলাউদ্দিন মোল্লাসহ অভিযুক্তরা ওই ইউনিয়নের তালিকায় শতাধিক মৃত ব্যক্তির নাম দেখিয়ে তার নিজের লোক দিয়ে খাদ্যবান্ধব কর্মসূচির হতদরিদ্রদের জন্য বরাদ্দকৃত ১০ টাকা কেজির চাল উত্তোলন করে কালোবাজারে অধিক দামে বিক্রি করে আত্মসাৎ করেছেন। জনস্বার্থে তিনি ওই মামলা করেছেন।

কালিয়াকৈর থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ আলী জিন্নাহ জানান, এ ঘটনায় ২৮ ডিসেম্বর মোজাম্মেল হক বাদী হয়ে চেয়ারম্যানসহ দুইজনের নাম উল্লেখ করে অজ্ঞাত কয়েকজনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেছেন। মামলাটি দুর্নীতি দমন কমিশন (দুদক) তদন্ত করবে। এ ঘটনায় কেউ আটক বা গ্রেফতার করা হয়নি।

চেয়ারম্যান আলাউদ্দিন জানান, ২০১১ সালে হতদরিদ্রের লিস্ট তৈরি করা হয়। ওই লিস্ট অনুযায়ী উপজেলা খাদ্য অফিস থেকে কার্ড তৈরি করা হয়েছে। আমরা ওই কার্ড মোতাবেক চাল বিতরণ করেছি। কয়েকজন কার্ডধারী সুবিধাভোগী মারা গেলেও তাদের পরিবারের সদস্যরা তাদের পক্ষে চাল উত্তোলন করেছেন। তাদের নামে আনা চাল তুলে বিক্রি বা আত্মসাতের অভিযোগ সঠিক নয়।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন