বৃহস্পতিবার, ২৪ আগস্ট ২০১৭ ০৫:২১:২৯ এএম

প্রধান শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ, বিক্ষোভ

জেলার খবর | লক্ষীপুর | শুক্রবার, ৬ জানুয়ারী ২০১৭ | ০৩:৪৯:২৩ পিএম

লক্ষ্মীপুরে কমলনগর উপজেলায় বেশিরভাগ মাধ্যমিক ও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বই বিতরণে অর্থ আদায়ের অভিযোগ উঠেছে।

এ ঘটনায় বৃহস্পতিবার বিকেলে তিন সদস্য একটি তদন্ত কমিটি গঠন করেছে প্রশাসন। এসব ঘটনায় তদন্ত করে ব্যবস্থা নিতে মাঠে কাজ শুরু হয়েছে। উপজেলার চরফলকন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়। একই অভিযোগে উত্তর চরমার্টিন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধেও তদন্ত চলছে।

এছাড়াও লক্ষ্মীপুর সদর,রায়পুর,রামগতি ও রামগঞ্জ উপজেলার বিভিন্ন মাধ্যমিক স্কুল,মাদ্রাসা ও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অর্থ আদায়ের মাধ্যমে বই বিতরণ করার অভিযোগ রয়েছে। অর্থ আদায়ের এর প্রতিবাদে চরফলকন উচ্চ বিদ্যালয় মাঠে বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থীরা।

মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয়ে বিনামূল্যে পাঠ্যবই বিতরণ করার কথা থাকলেও মাধ্যমিক স্কুলের ছাত্র/ছাত্রীদের কাছ থেকে সেশন ফি’ অজুহাত দেখিয়ে শিক্ষার্থী প্রতি ৪০০ টাকা থেকে ৬৮০ টাকা করে এ অর্থ আদায় করা হয়। এছাড়া প্রাথমিক বিদ্যালয়ে ১০ থেকে ৫০ টাকা পর্যন্ত অর্থ আদায় করা হয় বলে অনেক শিক্ষার্থী ও অভিভাবকরা জানায়।

কারণ দর্শনোর নোটিশের কথা স্বীকার করে চরফলকন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জাকির হোসেন জানান, বই বিতরণে কোন টাকা পয়সা নেয়া হয়নি। শিক্ষার্থীদের বকেয়া বেতনের অর্থ আদায় করা হচ্ছে মাত্র।

কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুদুর রহমান মোল্লা জানান,উপজেলার বেশ কয়েকটি বিদ্যালয়ে বই বিতরনে অর্থ আদায়ের অভিযোগ পাওয়া গেছে। একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ইতিমধ্যে এক প্রধান শিক্ষককে কারন দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। এ বিষয়ে জড়িত কাউকে ছাড় দেয়া হবে না। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন