সোমবার, ২০ ফেব্রুয়ারী ২০১৭ ১১:৪৯:০৬ পিএম

৪৭ পদে পেট্রোবাংলার আবারো নিয়োগ

চাকরির খবর | রবিবার, ২২ জানুয়ারী ২০১৭ | ০৯:১২:৫৫ পিএম

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে পেট্রোবাংলার নিয়ন্ত্রণাধীন প্রতিষ্ঠান পশ্চিমাঞ্চল গ্যাস কোম্পানি (পিজিসিএল)। পাঁচ ধরনের পদে ৪৭ জনকে এই নিয়োগ দেওয়া হবে।

পদসমূহ

নবম গ্রেডের সহকারী প্রকৌশলী পদে মেকানিক্যাল ইঞ্জিনিয়ার ছয়জন, সিভিল ইঞ্জিনিয়ার তিনজন, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ার দুজন, কেমিক্যাল ইঞ্জিনিয়ার একজন, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ার পদে একজন, মেটেরিয়াল অ্যান্ড মেটালার্জিক্যাল ইঞ্জিনিয়ার একজন এবং ইন্ডাস্ট্রিয়াল প্রোডাকশন ইঞ্জিনিয়ার পদে একজনসহ মোট ১৫ জনকে ওই পদে নিয়োগ দেওয়া হবে। এ ছাড়া উপসহকারী প্রকৌশলী পদে মেকানিক্যাল, সিভিল, ইলেকট্রিক্যাল, পাওয়ার বা অটোমোবাইল এবং ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ার ১২ জন, সহকারী কর্মকর্তা (হিসাব ক্যাডার) পদে ছয়জন, কম্পিউটার অপারেটর কাম অফিস অ্যাসিস্ট্যান্ট পদে ছয়জন, জুনিয়র টেকনিশিয়ান পদে আটজনসহ সর্বমোট ৪৭ জন প্রকৃত বাংলাদেশি নাগরিককে এই নিয়োগ দেবে প্রতিষ্ঠানটি।

যোগ্যতা

প্রার্থীদের পদমর্যাদা অনুযায়ী অষ্টম শ্রেণি পাস থেকে সংশ্লিষ্ট বিষয়ে বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রিপ্রাপ্ত হতে হবে। তবে সহকারী প্রকৌশলী পদের জন্য পাঁচ বছরের অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের ক্ষেত্রে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ডিগ্রিধারীরাও আবেদন করার সুযোগ পাবেন। কম্পিউটার অপারেটর কাম অফিস অ্যাসিস্ট্যান্ট পদপ্রার্থীদের কম্পিউটার প্রশিক্ষণের পাশাপাশি কম্পিউটারে টাইপ করার ক্ষেত্রে প্রতি মিনিটে বাংলায় ২৫ শব্দ ও ইংরেজিতে ৩০ শব্দ টাইপ করার দক্ষতা থাকতে হবে।

বয়স

প্রার্থীদের বয়স সর্বোচ্চ ৩০ বছর হতে হবে।

বেতন

পদমর্যাদা অনুযায়ী সংশ্লিষ্ট গ্রেডের প্রার্থীদের প্রতি মাসে বেতন দেওয়া হবে নয় হাজার ৩০০ থেকে ৫৩ হাজার ৬০ টাকা।

আবেদন প্রক্রিয়া

প্রার্থীরা টেলিটকের ওয়েবসাইট (www.pgcl.teletalk.com.bd) এবং পশ্চিমাঞ্চল গ্যাস কোম্পানির (পিজিসিএল) ওয়েবসাইট (www.pgcl.org.bd) থেকে অনলাইনে নিবন্ধন করার মাধ্যমে আবেদন করতে হবে। বিজ্ঞপ্তিতে উল্লেখিত নির্দেশনা অনুযায়ী আবেদন শেষে টেলিটকের প্রিপেইড নম্বর থেকে পরীক্ষার ফি হিসেবে ৩০০ টাকা জমা দিতে হবে। এ ক্ষেত্রেও বিজ্ঞপ্তিতে উল্লেখিত নিয়ম অনুসরণ করতে হবে। আবেদন করা যাবে ২৮ জানুয়ারি, ২০১৭ পর্যন্ত।

বিস্তারিত জানতে দৈনিক ইত্তেফাক পত্রিকায় ৩ জানুয়ারি, ২০১৭ প্রকাশিত বিজ্ঞপ্তিটি দেখুন :

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন