রবিবার, ১৭ ডিসেম্বর ২০১৭ ১২:৪৪:০০ এএম

ফুলবাড়ীতে পাঁচ জয়িতাকে সম্মাননা

সৌরভ কুমার ঘোষ | জেলার খবর | দিনাজপুর | বুধবার, ২৫ জানুয়ারী ২০১৭ | ০২:২১:০৩ পিএম

প্রত্যন্ত অঞ্চলেও নারীরা সমাজে মানুষের জন্য কাজ করে সাফল্য অর্জনের সম্মাননা পেতে পারেন এমন দৃষ্টান্ত স্থাপন করেছেন কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার বিভিন্ন গ্রামে বসবাসকারী ৫ নারী।

জয়িতা অন্বেষণে বাংলাদেশ এর উপজেলা পর্যায়ে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের যাছাই বাছাই কমিটিতে তারা জয়িতা নির্বাচিত হয়েছেন।


পাঁচটি ক্যাটাগরীতে জয়িতা সম্মাননা প্রাপ্তরা হলেন- উপজেলার ফুলবাড়ী সদর ইউনিয়নের বিদ্যাবাগীশ গ্রামের মৃত-মোহাম্মদ আলীর মেয়ে হাওয়া বেগম (৩৬)।

তিনি অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী হিসেবে, শিমুলবাড়ী ইউনিয়নের মিয়াপাড়া গ্রামের শ্রি গনেশ চন্দ্র সেনের মেয়ে কুমারী অঞ্জলী রানী সেন (১৯)।

তিনি শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী হিসেবে,নাওডাঙ্গা ইউনিয়নের কিসামত শিমুলবাড়ী গ্রামের মৃত-রাধা কান্ত রায়ের স্ত্রী শ্রীমতি নির্মলা রানী রায় (৫৫)।

তিনি সফল জননীর সাফল্য অর্জনকারী নারী হিসেবে, শিমুলবাড়ী ইউনিয়নের ভুরিয়ারকুটি গ্রামের জোবেদ আলীর মেয়ে সহিদা বেগম (৩১)।

তিনি নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যোমে জীবন শুরু করার সাফল্য অর্জনকারী নারী হিসেবে এবং ফুলবাড়ী সদর ইউনিয়নের পানিমাছকুটি গ্রামের মৃত-গোলাম মওলার স্ত্রী সুফিয়া বেগম (৩৫) সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখার সাফল্য অর্জনকারী নারী হিসেবে জয়িতা সম্মাননা পান।

এবারের বেগম রোকেয়া দিবসে ফুলবাড়ী উপজেলা মহিলা বিষয়ক কর্মতার কার্যালয়ের উদ্যোগে সাফল্য অর্জনকারী এই ৫ নারীকে সম্মাননা পদক দেওয়া হয়।

এতে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবেন্দ্র নাথ উরাঁও, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা প্রভাতী মাহাতো, ফুলবাড়ী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হারুন অর রশিদ প্রমূখ।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন