রবিবার, ১৭ ডিসেম্বর ২০১৭ ০৬:৩৪:১৫ এএম

নাসিরনগরে এনজিও’র নামে প্রতারণা

জেলার খবর | ব্রাক্ষ্মণবাড়িয়া | বুধবার, ২৫ জানুয়ারী ২০১৭ | ০৯:৩৭:৪৮ পিএম

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলায় এনজিও’র নামে প্রতারণার অভিযোগ পাওয়া গেছে। চাকরি দেওয়ার কথা বলে ‘পল্লী ভিশন’ নামের একটি এনজিও ৫২০ জন সদস্যের কাছ থেকে ১৮ লাখ টাকা নিয়ে গেছে।

এ ঘটনায় আজ বুধবার বিকেলে তিনজনকে আটক করে থানায় সোপর্দ করা হয়েছে। তারা হলেন, মো. ফজলুল হক, কাপ্তান মিয়া ও নুরুল ইসলাম। আটককৃতরা পল্লী ভিশনের বিভিন্ন পদে কর্মরত আছেন।

পুলিশ ও ভুক্তভোগীদের সঙ্গে কথা বলে জানা গেছে, গত কয়েকমাস আগে নাসিরনগরে পল্লী ভিশন নামে একটি এনজিও চালু হয়। তারা ৩৬৬০ টাকায় সদস্য ভর্তি করিয়ে একটি দামি ফিল্টার ও চাকরি দেওয়ার প্রলোভন দেখায়। পরে সদস্যদের মাঝে কম দামি ফিল্টার সরবরাহ করে। বেশি বেতনে চাকরি দেওয়ার কথা বলা হলেও সবাইকে সামান্য বেতন ধরিয়ে দেয়। সম্প্রতি এ নিয়ে উপজেলা সমাজ সেবা অফিসে অভিযোগ জমা পড়ে। ওই অভিযোগের ভিত্তিতে বুধবার পল্লী ভিশন সংশ্লিষ্টদের সমাজ সেবা অফিসে ডেকে পাঠানো হয়। এ নিয়ে আলোচনা করার পর নাসিরনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. লিয়াকত আলীসহ সমাজ সেবা অফিসের লোকজনের সন্দেহ হয়। এ অবস্থায় তিনজনকে পুলিশে তুলে দেন তারা।

নাসিরনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবু জাফর বিষয়টি নিশ্চিত করে এ প্রতিবেদককে জানান, পল্লী ভিশন সংশ্লিষ্টরা প্রতারণা করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে থানায় মামলা দায়ের করা হবে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন