সোমবার, ২৯ মে ২০১৭ ১০:০১:৫৩ এএম

বগুড়ায় ছাত্রলীগের ৩৫ কর্মী গ্রেপ্তার

জেলার খবর | বগুড়া | শনিবার, ২৮ জানুয়ারী ২০১৭ | ১১:২৪:৪৬ এএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সভায় যাওয়ার সময় বগুড়ার সারিয়াকান্দিতে ছাত্রলীগের ৩৫ কর্মী-সমর্থককে আটক করেছে পুলিশ।

গতকাল শুক্রবার দুপুরে সারিয়াকান্দি সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ থেকে তাদের আটক করা হয়। পুলিশের দাবি, দলের দুই পক্ষের অপ্রীতিকর ঘটনা এড়াতেই তাদের আটক করা হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বগুড়ার সারিয়াকান্দিতে দীর্ঘদিন ধরে স্থানীয় সংসদ সদস্য মো. আব্দুল মান্নান ও পৌর মেয়র উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আলমগীর শাহী সুমনের মধ্যে দ্বন্দ্ব চলছে। এ অবস্থায় শুক্রবার বিকেলে বগুড়া শহরের আলতাফুন্নেছা খেলার মাঠে জেলা আওয়ামী লীগ কর্মিসভার আয়োজন করে। ওই সমাবেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সভায় যোগদানের জন্য উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে সব নেতাকর্মীকে স্থানীয় পাবলিক মাঠে উপস্থিত থাকতে বলা হয়। অন্যদিকে একই সভায় যোগদানের জন্য সারিয়াকান্দি পৌর মেয়র উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আলমগীর শাহী সুমন তাঁর অনুসারীদের সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে উপস্থিত হতে বলেন। সে অনুযায়ী ৩০-৩৫ জনের একটি দল সেখানে অবস্থান নেয়। পরে পুলিশ গিয়ে তাদের আটক করে।

তবে পৌর মেয়র আলমগীর শাহী সুমন দাবি করেন, কেন্দ্রীয় সাধারণ সম্পাদকের কর্মিসভায় উপস্থিত হওয়ার অপরাধে তাদের গ্রেপ্তার করা হয়। রাজনৈতিক প্রতিহিংসার কারণেই তা করা হয়েছে।

বাপ্পী ও সৌরভ বলেন, বগুড়ায় আওয়ামী লীগের কর্মিসভায় যাওয়ার জন্য দুপুরে স্কুল মাঠে সবাই উপস্থিত হলে পুলিশ তাদের আটক করে থানায় নিয়ে আসে।

সারিয়াকান্দি থানার ওসি এ এস এম ওয়াহেদুজ্জান বলেন, ওই সভায় যাওয়ার জন্য আওয়ামী লীগের পক্ষ থেকে নেতাকর্মীদের পাবলিক মাঠে উপস্থিত থাকতে বলা হয়। কিন্তু তারা পাশের হাই স্কুল মাঠে প্রতিপক্ষের দল হয়ে সভায় যাওয়ার প্রস্তুতি নিচ্ছিল—এমন খবর পেয়ে অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ তাদের আটক করে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন