সোমবার, ১ মে ২০১৭ ০২:৪১:৪১ এএম

অল্পের জন্য বড় দুর্ঘটনা থেকে রক্ষা পেলো তিতুমীর ট্রেন

জেলার খবর | নাটোর | শনিবার, ২৮ জানুয়ারী ২০১৭ | ০৩:১১:৫৭ পিএম

নাটোর-আব্দুলপুর রেলসড়কে বাগাতিপাড়া উপজেলার বড়পুকুরিয়া এলাকায় অল্পের জন্য বড় ধরনের দূর্ঘটনার হাত থেকে রক্ষা পেলো আন্তঃনগর তিতুমীর ট্রেন। তবে রেলের ওপর পড়ে থাকা গাছে ট্রেন ধাক্কা দিলে ছিটকে যাওয়া গাছের আঘাতে নজরুল ইসলাম (৪০) নামের এক শ্রমিকের মৃত্যু হয়েছে।

শনিবার সকাল আটটার দিকে এ ঘটনা ঘটে। নজরুল ইসলাম নঁওগা জেলার মহাদেবপুরের বিনোদপুর গ্রামের আমেদ আলীর ছেলে।

প্রত্যক্ষদর্শী শ্রমিক আজিজ জানান, প্রায় দেড়-দুই মাস থেকে মালঞ্চি-ইয়াছিনপুর এলাকার রেলের পাশের গাছ কাটার কাজ চলছে। শনিবার সকালে শ্রমিকরা গাছ কাটার সময় একটা গাছ রেলের ওপর পড়ে যায়। সে সময় রাজশাহী থেকে ছেড়ে আসা আব্দুলপুর-নাটোর অভিমুখে যাওয়া দ্রুতগামী আন্তঃনগর তিতুমীর ট্রেন এসে পড়ে এবং রেলের ওপর পড়ে থাকা গাছকে ধাক্কা দেয়। অল্পের জন্য ট্রেন দুর্ঘটনার হাত থেকে রক্ষা পায়। কিন্তু ট্রেনের ধাক্কায় গাছ ছিটকে গিয়ে শ্রমিক নজরুল ইসলাম (৪০) কে আঘাত করে। অন্য শ্রমিকরা নজরুলকে দ্রুত উদ্ধার করে বাগাতিপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক আশিকুল ইসলাম তাকে মৃত ঘোষনা করেন।

ঠিকাদারী প্রতিষ্ঠানের প্রতিনিধি পরিচয় দিয়ে শাহিন জানান, বন বিভাগ থেকে টেন্ডারের মাধ্যমে পাবনার মোল্লা ফার্নিচার নামের ঠিকাদারী প্রতিষ্ঠান কার্যাদেশ পেয়ে রেলের পাশের গাছ কাটার কাজ করছিলো। ওই কাজের শ্রমিক ছিলেন নিহত নজরুল ইসলাম।

গাছ কাটার খবর তারা জানতেন না জানিয়ে নাটোর রেলস্টেশনের প্রেষণে থাকা মাস্টার অশোক চক্রবর্তী জানান, এতে ট্রেন দুর্ঘটনা ঘটতে পারতো।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন