সোমবার, ২৪ জুলাই ২০১৭ ১২:২৯:৫১ পিএম

প্রশাসনিক পদ থেকে কুবির ২৪ শিক্ষকের পদত্যাগ

জেলার খবর | কুমিল্লা | বুধবার, ১ ফেব্রুয়ারী ২০১৭ | ১২:৪৮:০৯ এএম

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু পরিষদভুক্ত ২৪ জন শিক্ষক বেশ কয়েকটি প্রশাসনিক পদসহ বিভিন্ন কমিটির মোট ২৫টি পদ থেকে পদত্যাগ করেছেন।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের কাছে মঙ্গলবার (৩১ জানুয়ারি) বিকেল পাঁচটায় পদত্যাগপত্র জমা দেন বঙ্গবন্ধু পরিষদভূক্ত শিক্ষকবৃন্দ। সেইসঙ্গে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির চলমান কর্মসূচি ও দাবি-দাওয়া এবং কার্যকরী পদক্ষেপের সাথে একাত্মতা ঘোষণা করে পরিষদটি।

মঙ্গলবার সন্ধ্যায় বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক মো. জিয়া উদ্দিন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ে বর্তমানে বিচারহীনতার সংস্কৃতি, উপাচার্য কর্তৃক শিক্ষকদের মধ্যে বিভক্তিকরণ, বিশ্ববিদ্যালয় প্রশাসনকে জামায়াতিকরণসহ অযাচিত মন্তব্য প্রতিনিয়ত ঘটে চলেছে। এর পরিপ্রেক্ষিতে বঙ্গবন্ধু পরিষদের শিক্ষকরা স্ব স্ব প্রশাসনিক পদ থেকে পদত্যাগ করেন।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শক ও নির্দেশনা কার্যালয়ের পরিচালক, নওয়াব ফয়জুন্নেছা চৌধুরানী হল ও কাজী নজরুল ইসলাম হলের প্রাধ্যক্ষ এবং শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হলের তিনজন আবাসিক শিক্ষক, কাজী নজরুল ইসলাম হলের তিনজন আবাসিক শিক্ষক, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের দুইজন আবাসিক শিক্ষক, নওয়াব ফয়জুন্নেছা চৌধুরানী হলের একজন আবাসিক শিক্ষক, দুই সহকারী প্রক্টর, বিশ্ববিদ্যালয়ের দুইজন সাংস্কৃতিক প্রতিনিধি, পরিবহন কমিটি, টেন্ডার কমিটি ও ক্রয় কমিটিসহ বিভিন্ন কমিটির সদস্য পদ ও প্রাশাসনিক পদসহ ২৫টি পদ থেকে শিক্ষকরা পদত্যাগ করেন।

শিক্ষকদের পদত্যাগের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. মজিবুর রহমান মজুমদার বলেন, ‘শিক্ষকরা বিকেল ৫টার দিকে বিভিন্ন পদের বিপরীতে পদত্যাগপত্র জমা দিয়েছেন’।

উল্লেখ্য, গভীর রাতে দুই শিক্ষকের বাসায় পরিকল্পিত হামলার দ্রুত রহস্য উদঘাটন করে দোষীদের গ্রেফতার ও বিচারের আওতায় আনাসহ ৬ দফা দাবিতে গত ২২ জানুয়ারি থেকে লাগাতারভাবে ক্লাস ও পরীক্ষা বর্জন করে আসছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন