বুধবার, ২০ নভেম্বর ২০১৯ ০৫:৩০:৩৩ এএম

‘রাবার বিদেশেও রপ্তানি করা হবে’

জেলার খবর | কক্সবাজার | বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারী ২০১৭ | ০৭:৫৪:২৩ পিএম

বাংলাদেশ রাবার বোর্ডের চেয়ারম্যান মো. আব্দুল কাদির বলেছেন, বাংলাদেশে রাবারের যে চাহিদা রয়েছে তা আগামী এক/দুই বছরের মধ্যে দেশে উৎপাদিত রাবার দিয়ে মেটানো সম্ভব। একই সঙ্গে দেশের চাহিদা মিটিয়ে বিদেশেও রাবার রপ্তানি করা হবে।

তিনি বলেন, বর্তমানে বাংলাদেশে ৯০ হাজার হেক্টর জমিতে রাবার বাগান করা হচ্ছে। এতে ২০ হাজার টন রাবার উৎপাদন হচ্ছে।

বৃহস্পতিবার দুপুরে কক্সবাজারের একটি অভিজাত আবাসিক হোটেলে অনুষ্ঠিত রাবার বোর্ডের ষষ্ঠ সভা শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন। সভার শুরুতে রাবার উৎপাদন, প্রক্রিয়াকরণ, সংরক্ষণ ও বিপণন সংক্রান্ত সেমিনার অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ রাবার বোর্ডের চেয়ারম্যান মোহাম্মদ আব্দুল কাদির ছাড়াও বিএফআইডিসির পরিকল্পনা ও উন্নয়ন পরিচালক মীর খুরশিদ আনোয়ার, ঢাকা বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) মো. নুরুন্নবী, চট্টগ্রাম বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) মুমিনুর রশিদ আমীন, রাজশাহী বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) মো. আমিনুল ইসলাম, বরিশাল বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) মো. নুরুল আলম, ময়মনসিংহ বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) মোজাম্মেল হক উপস্থিত ছিলেন।

এ ছাড়াও বাংলাদেশ বন গবেষণা ইনিস্টিটিউটের পরিচালক ড. শাহীন আক্তার, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সদস্য মো. নুরুল আলম চৌধুরী, কক্সবাজারের বিভাগীয় বন কর্মকর্তা কেরামত আলী মল্লিক, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আলম, পরিবেশ ও বন মন্ত্রণালয়ের উপ-সচিব শফিকুর রেজা বিশ্বাস, ভূমি মন্ত্রণালয়ের উপ-সচিব লুৎফুর রহমান, বাংলাদেশ রাবার শিল্প সমিতির সভাপতি শফিকুল ইসলাম মিন্টু, বাংলাদেশ রাবার বাগান সমিতির সভাপতি কামাল উদ্দিন আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন