মঙ্গলবার, ২৩ মে ২০১৭ ০৯:১২:০৫ এএম

মুজিবনগরে বেড়াতে গিয়ে ধর্ষণের শিকার বাকপ্রতিবন্ধী কিশোরী

জেলার খবর | মেহেরপুর | রবিবার, ৫ ফেব্রুয়ারী ২০১৭ | ০৩:০২:২৯ পিএম

নানার বাড়ি বেড়াতে গিয়ে ধর্ষণের শিকার হয়েছে এক বাকপ্রতিবন্ধী কিশোরী (১৬)। রাস্তা থেকে জোরপূর্বক তুলে নিয়ে ধর্ষণ করা হয়েছে।

ঘটনায় ফুঁসে উঠেছেন এলাকাবাসী। অভিযুক্ত ধর্ষক খোকন আত্মগোপন করলেও তার ঘর থেকে ধর্ষণের আলামত হিসেবে রক্তমাখা কাপড় উদ্ধার করেছে পুলিশ। তার দৃষ্টান্তমূলক সাজার দাবি তুলেছে এলাকার সর্বস্তরের মানুষ।

ঘটনাটি ঘটেছে শনিবার রাতে মেহেরপুর মুজিবনগর উপজেলার শিবপুর গ্রামে। এ ঘটনায় আজ রোববার ধর্ষক খোকন সহ ৫ জনকে আসামি করে মুজিবনগর থানায় একটি মামলা দায়ের হয়েছে।

ধর্ষিতার পরিবার ও পুলিশ সূত্রে জানা গেছে, শনিবার দুপুরে শিবপুর গ্রামে মায়ের সঙ্গে নানার বাড়িতে বেড়াতে যায় বাকপ্রতিবন্ধী যুবতী। নানির কাছে রেখে একই গ্রামে ফুফার বাড়িতে যায় তার মা। এর কিছুক্ষণ পরে সে তার মাকে খুঁজতে নানির বাড়ি থেকে বেরিয়ে রাস্তায় ওঠে। সন্ধ্যায় তাকে একলা পেয়ে প্রতিবেশী মুকুলের ছেলে খোকন তাকে জোরপূর্বক ধরে নিয়ে নিজের শয়নকক্ষে হাত-পা ও মুখ বেঁধে গভীর রাত পর্যন্ত উপুর্যপরি ধর্ষণ করে। পরে বাকপ্রতিবন্ধীকে মুক্ত করে দিয়ে বাড়ি থেকে সটকে পড়ে। ওই প্রতিবন্ধী নানির বাড়ি ফিরে ইশারায় বিষয়টি বোঝায়। তার কথায় সাড়া দিলে সে খোকনের বাড়িতে নিয়ে যায় তার মা ও নানা বাড়ির লোকজনকে। সেখানে বিছানায় রক্ত দেখতে পেয়ে বিষয়টি নিশ্চিত হয় পরিবারের লোকজন।

এদিকে ধর্ষণের বিষয়টি জানাজানি হলে গ্রামের মানুষের মাঝে প্রতিবাদের ঝড় ওঠে। এরমধ্যেই আত্মগোপন করে অভিযুক্ত ধর্ষক খোকন।

খবর পেয়ে মুজিবনগর থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। সেকেন্ড অফিসার এসআই মতিউর রহমান সেখান থেকে আলামত সংগ্রহ করেন। বাকপ্রতিবন্ধী মেয়েটিকে ডাক্তারী পরীক্ষা করানোর জন্য পুলিশ হেফাজতে রাখা হয়েছে।

এদিকে ঘটনাস্থল পরিদর্শন করে ধর্ষিতা ও তার পরিবারের লোকজনের সঙ্গে কথা বলেছেন অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল আল মাহমুদ। তিনি মুজিবনগর থানা পুলিশকে দ্রুত আসামি গ্রেফতারের নির্দেশ দেন।

বাকপ্রতিবন্ধীর পরিবার ও এলাকার কয়েকটি সূত্রে জানা গেছে, অভিযুক্ত ধর্ষক খোকনের পিতার বিরুদ্ধে এলাকায় সন্ত্রাসী কার্যকলাপের অভিযোগ রয়েছে। তাই ধর্ষিতার পরিবার হুমকির মধ্যে পড়তে পারে বলে আশংকা করা হচ্ছে।

মুজিবনগর থানার সেকেন্ড অফিসার মতিউর রহমান জানান, খবর পাওয়ার সঙ্গে সঙ্গে খোকনকে গ্রেফতার করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। বিভিন্ন মাধ্যম দিয়ে তার অবস্থান নিশ্চিত হওয়ার চেষ্টা চলছে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন