রবিবার, ২৮ মে ২০১৭ ০৬:৫৯:০৫ এএম

কুমিল্লায় দুপক্ষের সংঘর্ষে নিহত ১

জেলার খবর | কুমিল্লা | বৃহস্পতিবার, ৯ ফেব্রুয়ারী ২০১৭ | ১০:৫৪:২০ পিএম

জেলার ব্রাহ্মণপাড়া উপজেলায় দুপক্ষের সংঘর্ষে একজন নিহত ও অন্তত ৪০ জন আহত হয়েছেন।

বৃহস্পতিবার সকালের দিকে এই ঘটনা ঘটে। নিহত ব্যক্তির নাম মো. মফিজুল ইসলাম (৫৫)। আহতদের কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতাল এবং ব্রাহ্মণপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, ব্রাহ্মণপাড়ার শিদলাই ৯নং ওয়ার্ডের আমেরিকা প্রবাসী সামছু মিয়া ও মফিজুল ইসলাম গ্রুপের মধ্যে একটি সীমানা প্রাচীর নিয়ে গত ২/৩ বছর যাবৎ বিরোধ চলছিল। এ নিয়ে উভয় গ্রুপের মধ্যে একাধিকবার সংঘর্ষ, হামলা,পাল্টা-হামলাসহ একাধিক মামলা হয়েছে।

আজ মফিজ গ্রুপের লোকজন সামছু গ্রুপের নেতৃত্ব দেওয়া অহিদ মেম্বারের বাড়িতে বিভিন্ন ধরনের দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালিয়ে ভাঙচুর চালায়। এ সময় সামছু গ্রুপের অর্ধশতাধিক লোকের বাড়িতে কেরোসিন দিয়ে অগ্নিসংযোগ ও লুটপাট চালানো হয়। পরে দুপক্ষের সংঘর্ষ বেধে যায়। এ সময় অহিদ মেম্বার (৫২), মফিজ গ্রুপের প্রধান মফিজুল ইসলাম (৫৫), মো. মোস্তফা (২৩), আবদুল খালেক (৬৫), মোশাররফ (২৫), শুভ (১৯), রেয়াছত আলী (৪৫), মো. হাছান (২২), আবুল কালাম আজাদ (১৮), মো. মোস্তফা (৫০) ও জজু মিয়াসহ (৬০) প্রায় ৪০ জন আহত হয়। পরে মফিজুল ইসলাম চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। খবর পেয়ে অতিরিক্ত পুলিশ ও র‌্যাব সদস্যরা ঘটনাস্থলে গিয়ে দুপুরের দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ব্রাহ্মণপাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) ওসি এসএএম শাহজাহান কবির জানান, মৃত মফিজের লাশ ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ওই এলাকায় পুলিশ মোতায়েন রাখা হয়েছে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন