বৃহস্পতিবার, ১৭ আগস্ট ২০১৭ ০৫:৫০:১৪ এএম

বর্তমান কমিশনের অধীনেই জাতীয় নির্বাচন : আইনমন্ত্রী

জেলার খবর | ব্রাক্ষ্মণবাড়িয়া | শুক্রবার, ১০ ফেব্রুয়ারী ২০১৭ | ০৫:১৯:১৫ পিএম

বিএনপি মানুক আর না মানুক বর্তমান কমিশনের অধীনেই পরবর্তী জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে বলেছেন আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক।

শুক্রবার দুপুর ১২টায় ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মোবাইল থেরাপিভ্যানের কার্যক্রম উদ্বোধন ও প্রতিবন্ধীদের মধ্যে হুইল চেয়ার বিতরণ উপলক্ষে দেবগ্রাম পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন আয়োজিত অনুষ্ঠানে মন্ত্রী প্রধান অতিথির বক্তব্য রাখেন।

এ সময় ৬১টি পরিবারের মধ্যে নতুন বিদ্যুৎ সংযোগ উদ্বোধন ও দেবগ্রাম পাইলট উচ্চ বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধন করেন।

জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক কামরুন নাহার খানমের সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সুশান্ত কুমার প্রামাণিক।

বিশেষ অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান। অনুষ্ঠানে ৫০ জন শারীরিক প্রতিবন্ধীর মধ্যে হুইল চেয়ার বিতরণ করা হয়। পরে মন্ত্রী মোবাইল থেরাপিভ্যানের কার্যক্রম উদ্বোধন করেন।

আনিসুল হক বলেন, জাতির জনক বঙ্গবন্ধু ১৯৭২ সালের সংবিধানে প্রতিবন্ধীদের জন্য একটা জায়গা রেখে গেছেন। সেই ব্যবস্থার ওপর দাঁড়িয়েই আমরা প্রতিবন্ধীদের সেবার মান উঁচু থেকে আরো উঁচুতে নিয়ে যাব। ২০১৩ সালে প্রতিবন্ধীদের সুরক্ষায় আইন হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার মেয়ে সায়মা ওয়াজেদ প্রতিবন্ধীদের কল্যাণে বিশ্বব্যাপী আন্দোলন করে যাচ্ছেন। প্রতিবন্ধীরা এখন আর অসহায় নন। কেননা তাদের সঙ্গে শেখ হাসিনা রয়েছেন। আমিও তাদের পাশে থাকতে চাই।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন