বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর ২০১৭ ১২:৫৮:২৭ পিএম

সিরাজগঞ্জে জেএমবির শীর্ষ দুই নেতার জামিন নামঞ্জুর করেছে আদালত

জেলার খবর | সিরাজগঞ্জ | রবিবার, ১২ ফেব্রুয়ারী ২০১৭ | ০৬:২৬:৪৪ পিএম

সিরাজগঞ্জে জেএমবির শীর্ষ দুই নেতার জামিন নামঞ্জুর করেছে আদালত। এ সময় শীর্ষ দুই নেতাসহ ৫ জেএমবি সদস্যকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন আদালত। বিস্ফোরকদ্রব্য ও সন্ত্রাস দমন আইনে দায়ের করা দুটি মামলায় জেএমবির ৫ সদস্যকে আজ রবিবার দুপুরে সিরাজগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে হাজির করা হলে আদালত এ রায় দেয়।

এ সময় দুটি মামলায় জেএমবির এহসার সদস্য নুরুজ্জামান আরিফ ও গায়েবে এহসার সদস্য ফারুক আহম্মেদের জামিনের আবেদন করেন তাদের আইনজীবী। শুনানি শেষে বিচারক ড. ইমান আলী শেখ জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ প্রদান করেন। এ সময় বাকি তিন আসামি জেএমবির প্রধান সমন্বয়ক আব্দুল নুর, গায়েবে এহসার সদস্য আবুল কালাম আজাদ, ও নুর ইসলাম সাগরকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন বিচারক।

এ বিষয়টি নিশ্চিত করে একই আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর নাজমুল হুদা ইব্রাহিম খলিল ইমন বলেন, এই মামলায় পরবর্তী স্বাক্ষী হাজির হওয়ার জন্য আগামী ৭ মার্চ দিন ধার্য্য করেছে আদালত।

প্রসঙ্গত, গত ২০১৪ সালের ৩১ অক্টোবর, শুক্রবার রাতে বঙ্গবন্ধু যমুনা সেতু পশ্চিম পাড়ের সিরাগঞ্জ সদর উপজেলার সায়দাবাদে শহীদ এম মনসুর আলী স্টেশন থেকে জেএমবির এই ৫ নেতাকে আটক করে র‌্যাব-১২। এ সময় তাদের কাছ থেকে ৪৯টি প্রাইমারী ডেটোনেটর, ৪৫টি বোতাম টাইম সার্কিট, ১০ কেজি পাওয়ার জেল, বিভিন্ন প্রকার ১৫৫টি সার্কিটসহ বিপুল পরিমাণ জিহাদী বই ও বোমা তৈরির সরাঞ্জাম উদ্ধার করা হয়। এ ঘটনায় র‌্যাব-১২ অপরাধ দমন বিশেষ শাখার উপ-সহকারী পরিচালক (ডিএডি) রেজাউল করিম বাদী হয়ে সিরাজগঞ্জ জিআরপি থানায় পৃথক ৪টি মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে ২০১৫ সালের ২৪ এপ্রিল আদালতে চার্জশীট দাখিল করে র‌্যাব।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন