শুক্রবার, ১৮ আগস্ট ২০১৭ ০৫:২৭:১৪ এএম

৬ ও ৭ মার্চ তিন পার্বত্য জেলায় ৪৮ ঘন্টার অবরোধের ডাক

প্রান্ত রনি | জেলার খবর | রাঙ্গামাটি | সোমবার, ১৩ ফেব্রুয়ারী ২০১৭ | ০৩:৩২:০৬ পিএম

রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি ও চাকুরির নিয়োগে পার্বত্যাঞ্চলের ক্ষুদ্র ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও বাঙালীদের বঞ্চিত করার প্রতিবাদে এবং আগামী ৬ ও ৭ মার্চ তিন পার্বত্য জেলায় ৪৮ ঘন্টার অবরোধের ডাক দিয়েছে পার্বত্য বাঙালী ছাত্র পরিষদ।

একই সাথে আগামী ১৯ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান, ২৩ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের ভিসি অফিস ঘেরাও এবং ২৮ ফেব্রুয়ারি বিক্ষোভ
মিছিলের ঘোষণা দেয়া হয়েছে।

সোমবার সকালে রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সামনে রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে জনসংখ্যার আনুপাতিক হারে ভর্তি ও চাকুরির ক্ষেত্রে নিয়োগ দানের দাবিতে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তারা এই ঘোষণা দেন।

এসময় বক্তারা ভিসি ড.প্রদানেন্দু চাকমার অপসারণ দাবি করে বলেন, রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে একচেটিয়াভাবে উপজাতীয় সম্প্রদায়ের মধ্যে চাকমাদেরকেই নিয়োগ দেয়া হচ্ছে। পার্বত্যাঞ্চলের অন্যান্য সম্প্রদায় থেকে নিয়োগ দেয়া হচ্ছে না।

বক্তারা বলেন, শান্তি চুক্তির ধারানুযায়ী পার্বত্যাঞ্চলে নিয়োগের ক্ষেত্রে সকল সম্প্রদায়ের জনসংখ্যানুপাতে নিয়োগদানের বিধান থাকলেও এখানে চাকমা ব্যতিত অন্যান্য সকল ক্ষুদ্র ক্ষুদ্র জাতি-গোষ্ঠীর সকলকেই বঞ্চিত করা হয়েছে। বক্তারা ভর্তি ও চাকুরির নিয়োগে সকল সম্প্রদায়ের জনসংখ্যানুপাতে নিয়োগদানের দাবি জানান।

পার্বত্য বাঙালী ছাত্র পরিষদ জেলা সভাপতি মোঃ ইব্রাহিমের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন প্রতিষ্ঠাতা সভাপতি আলকাজ আল-মামুন ভুঁইয়া। বক্তব্য রাখেন জেলা সম-অধিকার আন্দোলনের সাধারণ সম্পাদক এডভোকেট আবছার আলী, কেন্দ্রীয় বাঙালী ছাত্র পরিষদের আহবায়ক আব্দুল হামিদ রানা, যুগ্ম আহবায়ক সাব্বির আহম্মেদ, জেলা সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন