বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর ২০১৭ ০২:৪২:০৭ পিএম

সুনামগঞ্জ-১ আসনে প্রার্থী হতে চান রফিকুল ইসলাম

জেলার খবর | সুনামগঞ্জ | শনিবার, ১৮ ফেব্রুয়ারী ২০১৭ | ০৯:২০:২৮ পিএম

সুনামগঞ্জ-১ আসনটি অবহেলিত হলেও সম্পদশালী ও নান্দনিক হাওর জনপদ। ধর্মপাশা, মধ্যনগর, তাহেরপুর ও জামালগঞ্জ নিয়ে এটি গঠিত।

বরাবরই এখানে ছিল উচ্চশিক্ষিত, সুযোগ্য ও সাংগঠনিক কর্মদক্ষতাসম্পন্ন প্রার্থীর অভাব। আর এ কারণেই দেশের সবচেয়ে অনুন্নত এলাকা হলো এটি।

এই অঞ্চলের সন্তান বিশিষ্ট উন্নয়ন গবেষক ও রাজনৈতিক বিশ্লেষক মোহাম্মদ রফিকুল ইসলাম তালুকদার গবেষণা করতে গিয়ে দেখেন দুর্নীতি এই জনপদের স্বাস্থ্য, শিক্ষা, আর্থ-সামাজিক ও অবকাঠামোগত উন্নয়নকে সম্পূর্ণভাবে গ্রাস করে ফেলেছে। যোগাযোগ ব্যবস্থাও ভাল নয়।

গবেষণাপত্রে তিনি সুপারিশ করেন, এ অবস্থার উত্তরণে এলাকার লোকজন, বিশেষ করে রাজনৈতিক কর্মী, তরুণ ছাত্রসমাজ ও শিক্ষিত জনগণকে এগিয়ে আসতে হবে। পাশাপাশি এখানে অত্যন্ত দায়িত্বশীল ও আলোকিত নেতৃত্বের প্রয়োজন। এ পরিপ্রেক্ষিতে স্থানীয় সুশীল সমাজ এবং দায়িত্বশীল রাজনৈতিক কর্মী ও নেতাদের অনুরোধে তিনি এই আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশা করতে সম্মত হন।

উল্লেখ্য, তিনি ঢাকা কলেজ, ঢাকা বিশ্ববিদ্যালয় ও এশিয়ান ইনস্টিটিউট অফ ম্যানেজমেন্টের প্রাক্তন ছাত্র। তিনি জনপ্রশাসনে ও উন্নয়ন ব্যবস্থাপনায় ডাবল মাস্টার্স ডিগ্রি অর্জন করেন এবং উন্নয়ন প্রশাসনে ও স্থানীয় রাজস্ব ব্যবস্থাপনায় পিএইচডি গবেষণা করেন। তিনি একই সঙ্গে বিশ্ববিদ্যালয়ে শিক্ষাদান, উন্নয়ন ও গবেষণা কর্মসূচি সমন্বয়, সুশাসন, বিকেন্দ্রীকরণ, টেকসই উন্নয়ন ও রাজনৈতিক অর্থনীতি সংশ্লিষ্ট বিষয়ে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে কনসালটেন্সি করেন এবং নিয়মিত কলাম লেখেন।

তার বাড়ি সুনামগঞ্জ জেলার ধর্মপাশা উপজেলার সদর ইউনিয়নের মহদীপুর গ্রামে। রাজনৈতিক মতাদর্শ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক দর্শন।

এ বিষয়ে তিনি তৃণমূল এবং কেন্দ্রে সবার দোয়া ও সহযোগিতা প্রত্যাশা করেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন