বুধবার, ২২ নভেম্বর ২০১৭ ০১:২৮:২৭ এএম

মহিলা অধিদফতরে ৪২ জনকে নিয়োগ

চাকরির খবর | শুক্রবার, ২৪ ফেব্রুয়ারী ২০১৭ | ১০:২৬:২৭ এএম

বাংলাদেশ সরকারের মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের আওতাধীন মহিলাবিষয়ক অধিদফতরে জনবল নিয়োগ দেয়া হবে। ‘২০টি শিশু দিবাযত্ন কেন্দ্র স্থাপন’ প্রকল্পের জন্য সম্প্রতি বিভিন্ন জাতীয় দৈনিকে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

চার ধরনের পদে মোট ৪২ জনকে এই অস্থায়ী ভিত্তিতে নিয়োগ দেয়া হবে। যোগ্যতা থাকাসাপেক্ষে আপনিও আবেদন করতে পারবেন এ সব পদে। কোন পদে কতজন : মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের আওতাধীন মহিলাবিষয়ক অধিদফতরে হিসাবরক্ষক পদে একজন, শিক্ষিকা ২০ জন, স্বাস্থ্য শিক্ষিকা ২০ জন ও কম্পিউটার অপারেটর পদে একজনকে নিয়োগ দেয়া হবে।

যোগ্যতা : পদগুলোতে আবেদনের প্রাথমিক শর্ত হচ্ছে বাংলাদেশের নাগরিক হওয়া। হিসাবরক্ষক পদে আবেদন করতে হলে প্রার্থীকে বিকম পাস হতে হবে। প্রকল্প/কর্মসূচি বাস্তবায়ন এবং প্রকল্প সংক্রান্ত আর্থিক কর্মকাণ্ডের অভিজ্ঞতা থাকতে হবে। অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেয়া হবে।

শিক্ষিকা পদে আবেদনের যোগ্যতা এইচএসসি। কম্পিউটার চালনায় দক্ষ হতে হবে। প্রার্থীকে অবশ্যই নারী হতে হবে। স্বাস্থ্য শিক্ষিকা পদে আবেদনের যোগ্যতা প্রার্থীকে প্যারামেডিকেল কোর্স অথবা নার্সিং ডিপ্লোমা পাস হতে হবে। প্রার্থীকে অবশ্যই নারী হতে হবে।

কম্পিউটার অপারেটর পদে আবেদনের যোগ্যতা এইচএসসি পাস হতে হবে। কম্পিউটার চালনায় বিভিন্ন প্যাকেজের উপর অভিজ্ঞতা থাকতে হবে। বিভাগীয় ও অভিজ্ঞ প্রার্থীদের অগ্রাধিকার দেয়া হবে। এ ছাড়া বিজ্ঞপ্তি অনুযায়ী অন্যান্য যোগ্যতাও থাকতে হবে।

বয়স : আগামী ৩ মার্চ, ২০১৭ অনুযায়ী প্রার্থীদের বয়স হতে হবে সর্বোচ্চ ৩০ বছর। তবে মুক্তিযোদ্ধা কোটাধারী প্রার্থীদের ক্ষেত্রে বয়স ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

বেতন : মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের আওতাধীন মহিলাবিষয়ক অধিদফতরে হিসাবরক্ষক, শিক্ষিকা ও স্বাস্থ্য শিক্ষিকা পদে নিয়োগ প্রাপ্তদের বেতন দেয়া হবে প্রতিমাসে ২১ হাজার ৭০০ টাকা। এ ছাড়া কম্পিউটার অপারেটর পদে বেতন দেয়া হবে মাসে ১৭ হাজার ৪৫ টাকা।

আবেদন প্রক্রিয়া : আবেদনকারীকে নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। নির্ধারিত ফরমটি পাওয়া যাবে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয় (www.mowca.gov.bd) ও মহিলাবিষয়ক অধিদফতরের ওয়েবসাইটে (www.dwa.gov.bd)। আবেদনের জন্য বিজ্ঞপ্তিতে উল্লেখিত নিয়মাবলী অনুসরণ করতে হবে। আগামী ৩ মার্চ, ২০১৭ তারিখের মধ্যে আবেদন ডাকযোগে ‘প্রকল্প পরিচালক, ২০টি শিশু দিবাযত্ন কেন্দ্র স্থাপন প্রকল্প, মহিলাবিষয়ক অধিদফতর, ৩৭/৩ ইস্কাটন গার্ডেন রোড (ষষ্ঠ তলা), ঢাকা’ ঠিকানায় পাঠাতে হবে।

বিস্তারিত দেখুন ৯ ফেব্রুয়ারি, ২০১৭ তারিখে দৈনিক ডেইলি স্টার পত্রিকায় প্রকাশিত বিজ্ঞপ্তিতে। আবেদনপত্রের সঙ্গে প্রার্থীর সদ্য তোলা ৩ কপি পাসপোর্ট সাইজের ছবি দিতে হবে। কোনো প্রকার ট্রেজারি চালান বা ব্যাংক ড্রাফট দিতে হবে না।

আবেদনপত্রের সঙ্গে একাডেমিক পরীক্ষার সার্টিফিকেট দিতে হবে না। চাকরিরত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে। নিয়োগের ক্ষেত্রে কোটা পদ্ধতি অনুসরণ করা হবে। আবেদনপত্রের সঙ্গে ১০ টাকার ডাকটিকিটসহ নিজ ঠিকানা সংবলিত একটি অব্যবহৃত খাম যুক্ত করতে হবে।

ডেটলাইন : এরইমধ্যে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গেছে। আবেদন করা যাবে ৩ মার্চ ২০১৭ তারিখ অফিস চলাকালীন পর্যন্ত।

বাছাই : প্রার্থী বাছাই প্রক্রিয়া নিয়োগ কমিটি ঠিক করবে। পরীক্ষার তারিখ সময় ও স্থান পরবর্তীকালে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হবে।যুগান্তর

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন