মঙ্গলবার, ১৭ অক্টোবর ২০১৭ ০৫:৩৯:৫০ এএম

শেরপুরে ধর্ষণের ভিডিও মুঠোফোনে, ধর্ষকের বিরুদ্ধে মামলা

জাহিদুল খান সৌরভ, স্টাফ রিপোর্টার | জেলার খবর | শেরপুর | বৃহস্পতিবার, ২ মার্চ ২০১৭ | ০৪:৪২:২৮ পিএম

শেরপুরের শ্রীবরদী উপজেলায় এক দরিদ্র পরিবারের কিশোরীকে কৌশলে ধর্ষণ করে তার ভিডিওচিত্র মুঠোফোনে ছড়িয়ে দেওয়ার ঘটনা ঘটেছে। উপজেলার খরিয়াকাজীরচর ইউনিয়নের টাঙ্গারপাড়া গ্রামে ওই ঘটনা ঘটে।

ধর্ষিতার বাবা বাদী হয়ে স্থানীয় ধর্ষক ছামিদুল হক (২২) ও তার সহযোগী রাশেদুল হক (২৩)সহ অজ্ঞাতনামা ২/৩ জনের বিরুদ্ধে শেরপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে পর্ণোগ্রাফী নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।

জানা যায়, শ্রীবরদী উপজেলার টাঙ্গারপাড়া গ্রামের হারুন মিয়ার ছেলে ছামিদুল হকের (২২) পরিচালনায় তার নিজ বাড়িতে থাকা খেলনা পুতুলের চুল তৈরির একটি ছোট্ট কারখানায় অন্য আরও কয়েকজন মেয়ের সাথে প্রায় এক বছর আগে কাজে যোগ দেয় স্থানীয় হতদরিদ্র পরিবারের ওই কিশোরী (১৫)। কিছুদিন পর থেকেই লম্পট ছামিদুল ওই কিশোরীকে নানাভাবে ফুসলাতে থাকে।

এরই মধ্যে গত ১৬ ফেব্রুয়ারি তার কারখানায় কাজ করা অন্যান্য মেয়েদেরসহ ওই কিশোরীকে নিয়ে পার্শ্ববর্তী লাউচাপড়া পিকনিক স্পটে বনভোজন শেষে এলাকায় ফিরে। ওই অবস্থায় ছামিদুল রাতে ওই কিশোরীকে বাড়িতে পৌঁছে না দিয়ে তার ঘনিষ্ঠ বন্ধু ও স্থানীয় গাজী মিয়ার ছেলে রাশেদুল হকের সহায়তায় কাজের অজুহাতে নিয়ে যায় কারখানায়।

এক পর্যায়ে রাশেদুলের সহায়তায় ওই কিশোরীকে ফুসলিয়ে ও বিয়ের প্রলোভনে কারখানার একটি কক্ষে নিয়ে একাধিক বার ধর্ষণ করে ছামিদুল এবং কৌশলে ধর্ষিতার অগোচরে ধর্ষণের চিত্র মোবাইলে ধারণ করে।

এরপর ধর্ষণের বিষয়টি প্রকাশ না করতে প্রাণনাশেরর হুমকি দিয়ে রাত ১১টার দিকে বাবার বাড়িতে পৌঁছে দেয় ।

হুমকি আর ভয়ে ওই কিশোরী ধর্ষণের বিষয়টি প্রথমে চেপে গেলেও ছামিদুল তার সহযোগীদের সহায়তায় ধর্ষণের চিত্র এলাকার যুবকদের মোবাইলে ছড়িয়ে দেয়।

বিষয়টি জানাজানি হয়ে পড়লে ধর্ষিতার পরিবার স্থানীয় লোকজন নিয়ে ছামিদুলকে চাপ দিলে সে তা অকপটে স্বীকার করে ধর্ষিতা কিশোরীকে ২/১ দিনের মধ্যে বিয়ের মিথ্যে আশ্বাস দিয়ে কৌশলে এলাকা ছাড়ে।

এরপর ধর্ষিতা কিশোরীকে ভর্তি করা হয় জেলা সদর হাসপাতালে এবং টানা ৩ দিন চিকিৎসাধীন থাকাবস্থায় তার ডাক্তারি পরীক্ষা শেষ হয়।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন