শনিবার, ২৫ মার্চ ২০১৭ ০৭:৪৭:৩১ এএম

শিমুল হত্যা: আরেক আসামি গ্রেপ্তার

জেলার খবর | সিরাজগঞ্জ | শুক্রবার, ৩ মার্চ ২০১৭ | ১০:৪৫:৫২ পিএম

সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যা মামলার এজাহারভুক্ত আসামি মো. দুলাল হোসেনকে (৪২) গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার ভোরে পাবনার ফরিদপুর উপজেলা সদর থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তিনি এ মামলায় ৮ নম্বর আসামি। এ নিয়ে এ হত্যা মামলায় ১২ জনকে গ্রেপ্তার করল পুলিশ।

গ্রেপ্তারকৃত দুলাল হোসেন শাহজাদপুর পৌর এলাকার বাড়াবিল গ্রামের হাজী ইসমাইল হোসেনের ছেলে।

শুক্রবার সন্ধ্যায় শাহজাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) ও মামলার তদন্ত কর্মকর্তা মনিরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে জানান, গ্রেপ্তারকৃত দুলাল হোসেনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। আগামীকাল শনিবার সকালে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হবে।

গত ২ ফেব্রুয়ারি শাহজাদপুর পৌর মেয়র মিরুর ভাই পিন্টু ছাত্রলীগ নেতা বিজয় মাহমুদকে মেয়রের বাড়িতে তুলে এনে পিটিয়ে হাত-পা ভেঙে দেয়। এ খবর ছড়িয়ে পড়লে ছাত্রলীগের নেতা-কর্মী ও বিজয়ের স্বজনরা মেয়রের বাসার সামনে মিছিল নিয়ে গিয়ে ইটপাটকেল ছোড়ে। এ সময় মেয়র মিরু ও তার ভাই মিন্টু শর্টগান দিয়ে গুলি ছুড়তে থাকে। এক পর্যায়ে শর্টগানের গুলিতে কর্তব্যরত সাংবাদিক শিমুল গুলিবিদ্ধ হন। পরে তিনি মারা যান।

এ ঘটনায় শিমুলের স্ত্রী নুরুন্নাহার বেগম বাদী হয়ে পৌর মেয়র মিরুকে প্রধান আসামিসহ ১৮ জন উল্লেখ এবং অজ্ঞাত আরো ২০/২৫ জনের নামে হত্যা মামলা দায়ের করেন। এ ছাড়া বিজয়কে মারপিট করায় তার চাচা এরশাদ আলীও প্রায় একই আসামিদের বিরুদ্ধে আরেকটি মামলা করেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন