রবিবার, ২৩ জুলাই ২০১৭ ১২:৪৯:৩২ পিএম

‘ঢাকা শহরে আজ থেকে লাইসেন্সবিহীন বাস চলতে দেয়া হবে না’

নগর জীবন | রবিবার, ৫ মার্চ ২০১৭ | ০৬:৩৭:০৬ পিএম

ঢাকা শহরে আজ থেকে লাইসেন্সিবিহীন কোন বাস চলতে দেয়া হবে না বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। রোববার নগর ভবনের সামনে ২০ বছরের বেশি পুরনো এবং মেয়াদোত্তীর্ণ যানবাহনের বিরুদ্ধে অভিযান উদ্বোধনকালে পরিবহন মালিকদের আইন মেনে চলার আহবান জানান তিনি।

মেয়র বলেন, ‘আমরা ২০ বছরের পুরনো গাড়ির বিরুদ্ধে অভিযান শুরু করেছি। আমরা ঘোষণা করেছিলাম মার্চ মাস থেকে ঢাকা দক্ষিণ সিটি এলাকায় ২০ বছরের পুরনো কোন গাড়ি চলবে না। যদি কেউ আইন ভঙ্গ করে আমরা আইন অনুযায়ী ব্যবস্থা নেব।’

ডিএসসিসি তিন ভাগে বিভক্ত হয়ে সকাল থেকে এই অভিযান চালায়। বঙ্গবন্ধু এভিনিউ, দৈনিক বাংলা মোড় ও মতিঝিল এলাকা দিয়ে অভিযান শুরু করা হয়। অভিযানে দুপুর পর্যন্ত অর্ধশতাধিক মামলা, দুইজনের জেল ও ২০ হাজার টাকা জরিমানা এবং একটি গাড়ি ডাম্পিং করা হয়েছে।

ডিএসসিসির নেতৃত্বে বিআরটিএ, ডিএমপি জেলা প্রশাসন যৌথভাবে এ অভিযানে অংশ নেয়। অভিযানে বিআরটিএর পক্ষে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আব্দুস সালাম, ডিএসসিসির মো. মামুন সরদার ও ঢাকা জেলা প্রশাসনের একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট অংশ নেয়।

ডিএসসিসি সূত্র জানায়, নগরীর সড়কে শৃঙ্খলা ফেরাতে ২০ বছরের বেশি পুরনো গাড়ির পাশাপাশি চালকদের ড্রাইভিং লাইসেন্স ও তাদের শিক্ষাগত যোগ্যতাও যাচাই করা হচ্ছে। এর আগে গত ১৫ ফেব্রুয়ারি নগরভবনে বিআরটিএ, ডিএমপি ও জেলা প্রশাসনের সঙ্গে যৌথভাবে অনুষ্ঠিত এক সমন্বয় সভায় ডিএসসিসি মেয়র এ অভিযানের বিষয়ে সিদ্ধান্ত নেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন