সোমবার, ২৯ মে ২০১৭ ০৭:২২:১৬ পিএম

কোটচাঁদপুরে যুবলীগ নেতা পরিচয়ে সন্ত্রাসীর মুক্তির দাবি

আতিকুর রহমান | জেলার খবর | ঝিনাইদহ | বৃহস্পতিবার, ৯ মার্চ ২০১৭ | ০৩:৫৫:০৬ পিএম

অবৈধ মাদক ব্যবসায়ী, চোরাকারবারীদের শত্রু অন্যায়ের বিরুদ্ধে বলিষ্ঠ কণ্ঠস্বর, সৎ নির্ভিক পরোপকারী, গরীব অসহায় ও মেহনতি মানুষের একান্ত আপনজন, বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণীত বাংলাদেশ আওয়ামী লীগ পরিবারের সন্তান জননেত্রী শেখ হাসিনার আদর্শে অনুপ্রনিত কোটচাঁদপুর পৌর আওয়ামী যুবলীগের সংগ্রামী সাংগঠনিক সম্পাদক জনাব মোঃ রেজাউল ইসলাম পাঠান-এর গ্রেফতারের তীব্র নিন্দা নিঃশর্ত মুক্তি চাই। প্রচারে ২ নং ওয়ার্ড বাসী।

এ ভাবেই পরিচয় ও বিশেষণ দিয়ে রাতের আঁধারে একজন সন্ত্রাসীর পক্ষে কোটচাঁদপুর শহরে দিয়ালে দিয়ালে পোষ্টার সেঁটে দিয়েছে সন্ত্রাসী রেজাউল পাঠান ওরফে রেজাউল দালালের সহযোগীরা। সকালে শহর বাসীর দৃষ্টি গোচর হলে পোষ্টার নিয়ে আলোচনা সমালোচনার ঝড় ওঠে দিনব্যাপি।

এমন একজন অস্ত্রধারী ও মাদক ব্যবসায়ী কুক্ষাত সন্ত্রাসী রেজাউল পাঠানের পৌর যুবলীগের নেতা পরিচয় দিয়ে নিঃশর্ত মুক্তি’র দাবি মেনে নিতে পারিনি কোটচাঁদপুরের সাধারণ মানুষসহ সরকার দলীয় সংগঠন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন।

বিষয়টি নিয়ে তোলপাড় শুরু হয় দলীর সংগঠনের মধ্যে। প্রসাশনের পক্ষ থেকেও দলীয় ভাবে ব্যবস্থা নেয়াসহ পোষ্টার গুলি তুলে ফেলার পরামর্শ দেয়া হয়েছে বলে জানান পৌর যুবলীগের সভাপতি মেহেদী হাসান বুলবুল। ঘটনাটি বুধবার সকালের। ফলে নেতা কর্মিদের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।

বেশ কয়েক জন নেতা এ প্রতিবেদকের কাছে বলেছেন দলীয় স্বার্খ বিরোধী কাজ করলে বা সন্ত্রাসী কতৃক পোষ্টার সাঁটার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ না করলে আমরাও এ কমিটি থেকে স্বেচ্ছায় পদত্যাগ করবো। এ বিষয়ে পৌর যুবলীগের সভাপতি মেহেদী হাসান বুলবুল বলেন, রেজাউল পাঠান একসময় আমাদের সংগঠনের নেতা ছিল। তার সংগঠন পরিপন্থি কর্মকা- ে বেশ আগেই রেজাউল পাঠানকে দল থেকে বহিস্কার করা হয়েছে। তার পরও সে এবং তার দোষরা দলের নাম দিয়ে ঘোলা পানিতে মাছ স্বীকারের জন্য শহরে দেয়ালে দেয়ালে পোষ্টার সেঁটে দিয়েছে। যা আমাদেরকে বিব্রতকর অবস্থার মধ্যে ফেলেছে। সেই সাথে দলের ভাবমূতি ক্ষতির মধ্যে ফেলেছে। সে কারণে আপনাদের মাধ্যমে সকলকে আমরা জানাতে চাই রেজাউল পাঠান পৌর যুবলীগের কেউ নন। তবে এ ঘটনায় আইনি প্রক্রিয়ায় কি করা যায় আমরা বসে চিন্তা ভাবনা অবশ্যই করবো।

এ ব্যাপারে পৌর আওয়ামী লীগের আহ্বায়ক ফারজেল হোসেন মন্ডল এ প্রতিবেদককে বলেন, এর আগে পৌর আওয়ামী লীগের পক্ষ থেকে রেজাউল পাঠানের মাদক ব্যবসা ও চোরাচালানের বিরুদ্ধে আমরা তাকে গ্রেফতারের দাবিতে শহরে মানব বন্ধন ও সংবাদ সম্মেলন করে ছিলাম।

এ ঘটনায় আমরাও বিব্রতকর অবস্থার মধ্যে পড়েছি।উল্লেখ্য, কোটচাঁদপুরের আলোচিত কুক্ষাত সন্ত্রাসী মাদক অস্ত্র ও স্বর্ণ চোরাচালানী রেজাউল পাঠান ওরফে রেজাউল দালাল গত ১ ফেব্রুয়ারী ১টি বিদেশী পিস্তল, ৪ রাউন্ড গুলি, ১টি ম্যাগজিন ও ৫শ পিচ ইয়াবাসহ ডিবি পুলিশের হাতে ধরা পড়ে।

এর আগে গত বছর ৬ জুন দিনগত রাতে ব্রাজিলের তৈরী ১টি অত্যাধনিক পিস্তল, ৪০ রাউন্ড গুলি, ৫টি হাসুয়া, ফেনসিডিল,ইয়াবা, নগদ টাকা ও পুলিশের পোশাক উদ্ধারসহ শহরের আদর্শ পাড়া বাসা থেকে র‌্যাব রেজাউল দালালকে আটক করে। বর্তমানে সে জেল হাজতে রয়েছে।

এ অবস্থায় তার সাগরেদরা রেজাউল দালালকে পৌর যুবলীগের নেতা পরিচয়ে ও মুক্তির দাবিতে শহরে পোস্টার সেঁটে দিয়েছে। এ ব্যাপারে কোটচাঁদপুর থানা কর্মকর্তা ইনচার্জ (ওসি) বিপ্লব কুমার সাহা বলেন, বিষয়টি আমি শুনেছি। তবে তার বিরুদ্ধে আগেই আইনি ব্যবস্থা নেয়া হয়েছে।

পোষ্টার লাগানোর বিষয়টি নিয়ে আমরা তদন্ত করে দেখছি। বিষয়টি নিয়ে শহরে আলোড়ন সৃষ্টি হয়েছে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন