রবিবার, ২৩ জুলাই ২০১৭ ১২:৫০:২৫ পিএম

শুরু হচ্ছে হিফজুল কুরআন প্রতিযোগিতা, পেতে পারেন স্বর্ণপদকসহ অসংখ্য পুরস্কার

ধর্ম | শুক্রবার, ১০ মার্চ ২০১৭ | ০১:০০:৫৩ পিএম

হিফজুল কুরআনের অন্যরকম প্রতিষ্ঠান মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসার উদ্যোগে শুরু হতে যাচ্ছে দেশব্যাপী হিফজুল কুরআন প্রতিযোগিতা ২০১৭। ১৬ মার্চ সাভারে ১ম অডিশনের মাধ্যমে শুরু হয়ে ২৬ মার্চ ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত হবে।

প্রতিযোগিতার ১ম পুরস্কার হিসেবে রয়েছে স্বর্ণপদক, ২য় রৌপ্যপদক, ৩য় কম্পিউটার এবং ৪র্থ থেকে ১০ম পর্যন্ত রয়েছে অ্যাওয়ার্ড ও সনদ।

২৬ মার্চ মারকাজুত তাহফিজের হলরুমে ফাইনাল রাউন্ড ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন হুফফাজুল কুরআন ফাউন্ডেশন বাংলাদেশের চেয়ারম্যান হাফেজ কারী আবদুল হক। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন হুফফাজুল কুরআন ফাউন্ডেশনের প্রশিক্ষক ও মারকাজুত তাহফিজ ফাউন্ডেশনের চেয়ারম্যান হাফেজ কারী নেছার আহমাদ আন নাছিরী।

ঢাকার বাইরে ১০ টি জেলায় অডিশন শুরু হবে যথাক্রমে ১৭ মার্চ বরিশালের চরমোনাই জামিয়া রশিদিয়া আহসানাবাদ মাদরাসায়, ১৮ মার্চ খুলনার জামিয়ায় সুবহানিয়া মারকাজুল ফালাহয়, ১৯ মার্চ রাজশাহী মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসা, ২০ মার্চ চট্টগ্রাম জালালাবাদ তালিকুল কোরআন কমপ্লেক্স, ২১ মার্চ কুমিল্লা মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসা, ২২ মার্চ বিবাড়িয়া মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসা ও ময়মনসিংহ মাদরাসাতুর রফিক আল ইসলামিয়া, ২৩ মার্চ রংপুর দারুল উলুম মদিনাতুল উলুম মাদরাসা, ২৪ মার্চ ঢাকা যাত্রাবাড়ীর মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসা।

প্রতিযোগিতায় ১ম থেকে ৫ম স্থান অধিকারীদের ইয়েস কার্ড দেয়া হবে এবং ২৬ মার্চ তাদের নিয়ে চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হবে।

প্রতিযোগিতায় মারকাজুত তাহফিজের ছাত্র ছাড়া অনুর্ধ ২০ বছর বয়সী যে কেউ অংশ নিতে পারবে। অংশগ্রহণের ফরম ঢাকায় ১০০ ও ঢাকার বাইরে ৫০ টাকা।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন