রবিবার, ২৮ মে ২০১৭ ০৬:৫৫:০৭ এএম

বরিশালে ধর্ষিত শিশুর মৃত্যু

জেলার খবর | বরিশাল | শনিবার, ১১ মার্চ ২০১৭ | ০৭:০২:৪৩ পিএম

জেলায় ধর্ষণের শিকার ১২ বছরের এক শিশু চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে।

শনিবার সকালে বরিশাল শেরেবাংলা চিকিৎসা মহাবিদ্যালয়ের গাইনি ওয়ার্ডে তার মৃত্যু হয়।

আজ বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের পরিচালক ডা. এস এম সিরাজুল হক।

তিনি বলেন, মৃতের স্বজনরা ধর্ষণের বিষয়টি প্রথমে গোপন রেখে মেডিসিনি ওয়ার্ডে শিশুটিকে গত ৯ মার্চ ভর্তি করে। এরপর সেখানের চিকিৎসকরা শিশুটির অবস্থা বুঝতে পেরে তাকে সার্জারি থেকে গাইনি ওয়ার্ডে পাঠায়। কিন্তু শিশুটির শারীরিক অবস্থা এতোই খারাপ ছিল যে অতিরিক্ত রক্তক্ষরণের কারণে তার মৃত্যু হয়।

শিশুটির দিনমজুর বাবা জানান, তার এক ছেলে ও দুই মেয়ে সন্তান ছিলো। স্ত্রী মানসিকভাবে অসুস্থ। বানারীপাড়া পৌর এলাকার ১ নম্বর ওয়ার্ডে তিনি ধান ভাঙার মিলে কাজ করেন। পাঁচ মাস আগে তার বড় এই মেয়েকে (ভিকটিম) ঝালকাঠি সদর উপজেলার বালিগোনা এলাকার অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য মান্নানের বাসায় কাজে দেন। মান্নান তার শ্বশুরবাড়ির আত্মীয় (সম্পর্কে মামা শশুর)। তার শাশুড়িই এই কাজের ব্যবস্থা করে দেন।

তিনি আরো জানান, কয়েকদিন আগে মান্নান ফোনে তাকে জানায় তার মেয়ে খুব অসুস্থ। মেয়েকে নিয়ে যাওয়ার জন্য বলে মান্নান। এরপর ৮ মার্চ লোক দিয়ে মেয়েকে তার বর্তমান বাড়ি বানারীপাড়ার খেজুরবাড়ি আবাসন কেন্দ্রে পাঠিয়ে দেয় মান্নান। সেখানে আনার পর স্থানীয় চেয়ারম্যানকে মেয়ের শারীরিক অবস্থার কথা জানালে তিনি থানায় পাঠিয়ে দেন।

পুলিশ মেয়ের অবস্থা দেখে ওইদিনই বানারীপাড়া হাসপাতালে ভর্তি করেন। সেখান থেকে বরিশাল হাসপাতালে আনলে মেয়ের নির্যাতনের বিষয়টি জানতে পারেন তিনি।

শেবাচিম হাসপাতালের ওয়ার্ড মাস্টার আবুল কালাম জানান, দুপুর আড়াইটার দিকে ময়নাতদন্ত শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

বানারীপাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) সাজ্জাদ হোসেন জানান, ঘটনাস্থল ঝালকাঠিতে হওয়ায় বরিশাল হাসপাতালের ওসিসির মাধ্যমে ঝালকাঠি থানায় এর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন