সোমবার, ২০ নভেম্বর ২০১৭ ০৭:৩৯:১৬ পিএম

ভিডিও বার্তায় তিন বছরের উন্নয়নের কথা জানালেন এমপি মুকুল

সাদির হোসেন রাহিম | জেলার খবর | ভোলা | বুধবার, ১৫ মার্চ ২০১৭ | ১১:০৯:০৫ এএম

আমার এমপি ডট কমের মাধ্যমে ধারাবাহিকভাবে সকল সংসদ সদস্যদের কাছে তাঁদের বিগত বছরগুলোতে করা উন্নয়নমূলক কর্মকান্ড সম্পর্কে জানতে চাওয়া হচ্ছে। একই সাথে জানতে চাওয়া হচ্ছে আগামী দুই বছরে তাঁদের কর্মপরিকল্পনা সম্পর্কেও।

এর জবাবে ভোলা ২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল জানালেন তাঁর করা উন্নয়নমূলক কাজের কথা। আমার এমপি ডট কম কর্তৃপক্ষের করা দ্বিতীয় প্রশ্নের উত্তরে আগামী দুই বছরের পরিকল্পনার কথাও জানালেন এমপি আলী আজম। এমপি আলী আজমের কাছ থেকে উত্তর সংগ্রহের প্রক্রিয়াটি সমন্বয় করেছেন আমার এমপি ডট কমের ভোলা-২ আসনের এ্যাম্বাসেডর শফিকুল গনি আসিফ।

এমপি মুকুল জানিয়েছেন, আমাদের দাবির নীরিখে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৫৫১ কোটি ৬০ লাখ টাকার ডিপি বরাদ্দ দেন, যা একনেক সভায় অনুমোদন হয়েছে। ইতিমধ্যে টেন্ডার সম্পন্ন হয়েছে। কাজও দ্রুত গতিতে এগিয়ে চলছে। বলুগদ্বারা নদীর গতিরোধ করার কাজ হাতে নিয়েছে। এর কাজ এগিয়ে চলছে। আমার নির্বাচনী এলাকায় আমি একের পর এক উন্নয়ন করে চলেছি। দৌলতখানে কোন ফায়ার সার্ভিস ছিল না, আমি সেই ফায়ার সার্ভিস নির্মাণ করেছি।

দৌলতখানে আধুনিক থানা ভবন নির্মাণ করা হয়েছে। ৭ কোটি টাকা ব্যায়ে দৌলতখান আধুনিক উপজেলা কমপ্লেক্স নির্মাণ করেছি, যার কাজ প্রায় সমাপ্তির পথে। ২ টি আধুনিক মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ করা হয়েছে, যেখানে এখন মুক্তিযোদ্ধারা বসেন। দৌলতখান দ্বিতীয় শ্রেণীর পৌরসভা ছিল, সেটিকে প্রথম শ্রেণীর পৌরসভায় রুপান্তরিত করেছি। বোরহানউদ্দিন পৌরসভাকে আধুনিক পৌরসভায় রুপান্তর করার জন্য ৮ কোটি টাকার টেন্ডার সম্পন্ন হয়েছে।

বোরহানউদ্দিনের জনগণ এর সুফল ভোগ করবে। ভোলাতে পর্যাপ্ত গ্যাস আছে। শাহবাজপুর গ্যাস ফিল্ড আমার নির্বাচনী এলাকায় অবস্থিত। গ্যাস ফিল্ডের পাশেই ২২৫ মেগা ওয়াট একটি পাওয়ার প্ল্যান্ট; যা ২ হাজার ১৪১ কোটি টাকা ব্যয়ে ইতোমধ্যে আমরা সম্পন্ন করেছি। এই পাওয়ার প্ল্যান্ট থেকে জাতীয় গ্রিডে এখন বিদ্যুৎ যাচ্ছে। এবং আরেকটি পাওয়ার প্ল্যান্ট ২২৫ মেগা ওয়াট, এর জমি অধিগ্রহণ শেষ হয়েছে। এর কার্যক্রমও দ্রুত গতিতে এগিয়ে চলছে। এই এলাকার তিনটি প্রতিষ্ঠানকে প্রধানমন্ত্রী জাতীয়করণ করে দিয়েছে।

জনগণের সামনে জবাবদিহিতার মাধ্যম হিসেবে কাজ শুরু করা ব্যতিক্রমধর্মী ওয়েব সাইট আমার এমপি ডট কম এ বাংলাদেশের নির্বাচিত ৩শ’ এমপি এবং সংরক্ষিত ৫০ নারী এমপিকে প্রশ্ন করা যাচ্ছে যেকোন বিষয়ে। আপনার এলাকার এমপিকে যে কোন বিষয়ে প্রশ্ন করতে চাইলে আপনার সামনে আমার এমপি ডট কম রয়েছে আপনার এবং সংশ্লিষ্ট সেই এমপি’র মধ্যে সংযোগকারী প্ল্যাটফর্ম হিসেবে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন