শনিবার, ১৬ ডিসেম্বর ২০১৭ ০৯:১৯:১০ এএম

সীতাকুণ্ডের দুটি জঙ্গি আস্তানায় অভিযান, আটক ২

জেলার খবর | চট্টগ্রাম | বুধবার, ১৫ মার্চ ২০১৭ | ০৭:৩৫:৩৪ পিএম

ট্টগ্রামের সীতাকুণ্ডের দুটি জঙ্গি আস্তানায় অভিযান চালিয়েছে পুলিশ। এরমধ্যে একটি আস্তানা থেকে বোমা তৈরির সরঞ্জামসহ দুইজনকে আটক করা হয়েছে। আর অন্য আস্তানাটিতে প্রায় দুই ঘণ্টার মত পুলিশের সাথে জঙ্গিদের পাল্টপাল্টি গোলাগুলির চলছে। বুধবার বিকাল তিনটার পর থেকে এই অভিযান শুরু হয়।

চট্টগ্রাম জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার উত্তর মসিউদ্দৌলা রেজা জানিয়েছেন, সন্দেহভাজন জঙ্গিদের সন্ধানে দুটি বাড়িতে অভিযান চালানো হয়, এতে একটি থেকে পুলিশকে লক্ষ্য করে প্রথমে দুটি গ্রেনেড ছুড়ে মারা হলে এক পুলিশ সদস্য আহত হয়।

ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়নের পাশাপাশি বোমা নিষ্কিয়করণ ইউনিট মোতায়ন করা হয়েছে বলেও তিনি জানান।

স্থানীয়রা জানান, সীতাকুণ্ড পৌর এলাকার আমিরাবাদ নামার বাজার ও প্রেম নগর এলাকার দুটি বাড়িতে এক সাথে অভিযান শুরু করে পুলিশ। পুলিশের উপস্থিতি টের পেয়ে জঙ্গিরা প্রেম নগরের বাড়ির ভেতর থেকে গ্রেনেড ছুড়ে মারে।

আধা কিলোমিটারের মধ্যে অবস্থিত বাড়ি দুটিতে পুলিশের অভিযান ও গ্রেনেড বিস্ফোরণের শব্দে পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। তবে, প্রেমতলার ‘ছায়ানীড়’ নামক বাড়ির ভেতর থেকে পুলিশকে লক্ষ্য করে মোট চারটি গ্রেনেড ছুড়ে মারা হয়। এ সময় পুলিশও বাড়িটি লক্ষ্য করে পাল্টা গুলি ছুড়ে।

গত সপ্তাহে কুমিল্লায় পুলিশকে লক্ষ্য করে জঙ্গিরা বোমা ছুড়ে মারলে পুলিশ ঘটনাস্থল থেকে দুই সন্দেহভাজন জঙ্গিকে আটক করে। এই দুই জঙ্গির দেয়া তথ্য অনুযায়ী পুলিশ চট্টগ্রামে মীরশরাইয়ে অভিযান চালিয়ে একটি বাড়ি থেকে বেশ কিছু তৈরি বোমা ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করে।

এরপর থেকে পুলিশ জঙ্গিদের সন্ধানে চট্টগ্রামে অভিযান শুরু করে। দুইদিন আগে পুলিশ চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন এলাকা থেকে সন্দেহভাজন ১৭ জনকে আটক করে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন