বৃহস্পতিবার, ১৯ অক্টোবর ২০১৭ ০৪:১৫:৫৯ এএম

সীতাকুণ্ডের জঙ্গি আস্তানায় পুলিশি অভিযান, ২ জঙ্গি নিহত

জেলার খবর | চট্টগ্রাম | বৃহস্পতিবার, ১৬ মার্চ ২০১৭ | ০৯:২৩:৫৪ এএম

রাতভর ঘিরে রাখার পর সকালে চট্টগ্রামের সীতাকুণ্ডের জঙ্গি আস্তানায় অভিযান চালিয়েছে পুলিশ। এতে আত্মঘাতি বিস্ফোরণে ২ জঙ্গি নিহত হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন কাউন্টার টেরোরিজম ইউনিটের এডিসি ছানোয়ার হোসেন।

তবে নিহতদের বিস্তারিত এখনও জানা যায় নি। ভবনে ডাক্তার ও বোমা নিষ্ক্রিয় টিম ঢুকেছে। এ ঘটনায় তিন পুলিশ সদস্যও আহত হয়েছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৬টার দিকে বাইরে থেকে গুলি চালায় পুলিশ, জবাবে একের পর এক শক্তিশালী বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা। এ সময় সাত থেকে আট মিনিট ধরে গুলির পাশাপাশি সাত-আটটি বিস্ফোরণের শব্দ শোনা যায়। একের পর এক প্রচণ্ড বিস্ফোরণে কেঁপে ওঠে এলাকা।

ছায়ানীড় ভবনের নিচতলার একটি বাসায় জঙ্গিদের অবস্থান নিশ্চিত হয়ে পুলিশ একই ভবনের অপর ৭টি বাসার বাসিন্দাদের সরিয়ে নিয়েছে।

এদিকে চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি শফিকুল ইসলাম জানিয়েছেন, সীতাকুণ্ডে যে দুটি জঙ্গি আস্তানায় অভিযান চলছে সেগুলো মূলত জেএমবির ঘাঁটি। এখানে বিপুল অস্ত্র, বোমা ও গ্রেনেড নিয়ে কমপক্ষে তিনজন জঙ্গি সদস্য অবস্থান করছে বলে পুলিশ ধারণা করছে। বার বার মাইকিং করে এখান থেকে জঙ্গি সদস্যদের আত্মসমর্পণ করে বেরিয়ে আসার আহ্বান জানানো হলেও জঙ্গিরা সাড়া দিচ্ছে না।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন