শুক্রবার, ২৮ জুলাই ২০১৭ ০৭:০২:২৪ পিএম

পর্তুগালে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপিত

সেলিম উদ্দিন | প্রবাস | লিসবন ,পর্তুগাল | রবিবার, ১৯ মার্চ ২০১৭ | ১১:৪৯:৪৬ এএম

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন করলো পর্তুগালে অবস্থিত বাংলাদেশ দূতাবাস। প্রতিবছর ১৭ মার্চ জাতীয় শিশুদিবস হিসেবে পালিত হচ্ছে।

শিশু দিবস উপলক্ষে দূতাবাস চিত্রাঙ্কন, বল নিক্ষেপ, বিস্কুট দৌড় সহ বিভিন্ন প্রতিযোগিতা মুলক খেলাধুলার আয়োজন করে। এতে অংশগ্রহন করে বাংলাদেশ সহ বিশ্বের আরো ১৫ টি দেশের শিশুরা।

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও শিশু দিবস অনুষ্ঠান পরিচালনা করেন দূতাবাসের ৩য় সেক্রেটারি তৌহিদুল ইসলাম।

বাংলাদেশ আওয়ামীলীগ পর্তুগাল শাখার নেত্রীবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত হয়ে বংগবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানা! এতে উপস্থিত ছিলেন President at junta de freguesia de Arroios Margarida Martins ,পর্তুগাল আওয়ামীলীগের সভাপতি জহিরুল আলম জসিম , সিনিয়র সহ সভাপতি ফরহাদ মিয়া ,সাধারণ সম্পাদক শওকত ওসমান, ফনির আজমল , যুগ্ম সাধারণ সম্পাদক রাকিব উদ্দিন ,সাংগঠনিক সম্পাদক এনামুল হক ইমরান হোসেন ,সাহিদুজান বাদল মিথুন সিনিয়র নেতা আবুল কালাম আজাদ ,দেলওয়ার হোসেন,রনি হোসাইন,মহিবুর রহমান মতিক,শাহ আলম, সফিউল আলম সফি, সহ অন্যান্য নেতৃবৃন্দ। 
এ সময় উপস্থিত নেতৃবৃন্দ বলেন বঙ্গবন্ধুর জন্ম এদেশকে সার্থক করেছে। বঙ্গবন্ধুর ছোটদের ভালবাসতেন। তাঁর কাছে শিশুরা ছিল আদরের। শিশুদের নিয়ে তাঁর চিন্তা-চেতনা সুন্দর বাংলাদেশের স্বপ্ন দেখাতো সব শিশুদের। বঙ্গবন্ধুর জন্ম না হলে হয়তো আমরা লাল সবুজের এই প্রিয় দেশ পেতাম না।

বঙ্গবন্ধুর জীবন, আমাদের চলার পথের অনুপ্রেরণা সাহস এবং ভালবাসা।পর্তুগালে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত রুহুল আলম সিদ্দিক তার উদ্বোধনী বক্তব্যে বলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এখন বিশ্বখ্যাত একটি সম্মানিত নাম। একজন সেরা বাঙালি।

বাঙালি জাতির পিতা। বঙ্গবন্ধুর জন্ম না হলে হয়তো আমরা লাল সবুজের এই প্রিয় দেশ পেতাম না। তাঁর নাম চিরকাল অম্লান, অক্ষয় ও অমর থাকবে। স্বর্ণাক্ষরে লেখা থাকবে তাঁর কীর্তি গাথা, তাঁর কর্মময় বর্ণাঢ্য জীবনালেখ্য।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন