সোমবার, ২৯ মে ২০১৭ ০৭:০৭:০৭ পিএম

পান্থপথ থেকে ময়লার ভাগাড় সরানোর দাবি

জাতীয় | মঙ্গলবার, ২১ মার্চ ২০১৭ | ০৭:৪২:০০ এএম

পান্থপথ থেকে ময়লার ভাগাড় সরানোর দাবি জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা। সোমবার পান্থপথের শমরিতা হাসপাতালের পশ্চিমে রাস্তা থেকে ময়লার ভাগাড় সরানোর দাবিতে মানববন্ধন করেন তারা।

বাংলাদেশ পরিবেশ আন্দোলন, ইয়ুথ স্কুল ফর সোশ্যাল এন্ট্রারপ্রেইনার (ওয়াইএসএসই), সাউথ এশিয়ান ইউথ রিসার্চ ইনস্টিটিউট ফর ডেভেলপমেন্ট (সেরিদ), এসইএল চ্যারিটেবল ফাউন্ডেশন, পান্থপথ-কলাবাগান এলাকাবাসী, নিরাপদ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন এ মানববন্ধনের আয়োজন করে।

মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য দেন- বাংলাদেশ পরিবেশ আন্দোলনের সাধারণ সম্পাদক ডা. আব্দুল মতিন, যুগ্ম-সাধারণ সম্পাদক এবং বুড়িগঙ্গা বাঁচাও আন্দোলনের নেতা মিহির বিশ্বাস, উন্নয়নধারা ট্রাস্টের চেয়ারম্যান আমিনুর রসুল বাবুল, নিরাপদ ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ইবনুল সাইদ রানা, সেরিদ-এর পরিচালক জুয়েল রানা।

কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন- স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থার চেয়ারম্যান মো. আকবর হোসেন, সেরিড সদস্যবৃন্দ, এসইএল চ্যারিটেবল ফাউন্ডেশনরে ভলান্টিয়ার, ওয়াইএসএসই’র কর্মী, ঈগলু আইস্ক্রিম কারখানার শ্রমিক, এসইএল সেন্টার-এর কর্মকর্তা-কর্মচারী, আশেপাশের অফিসগামী জনতা ও পান্থপথ-কলাবাগান এলাকাবাসী।

উল্লেখ্য, ধানমন্ডি-৩২ নম্বর থেকে প্রধান সড়ক পার হলেই পান্থপথ। ওই পথ ধরে সামনের দিকে কিছুদূর এগুলেই অভিজাত স্কয়ার হাসপাতালসহ বেশ কয়েকটি হাসপাতাল-অফিস-ব্যবসা প্রতিষ্ঠান। এর পাশেই রাস্তার অর্ধেক জায়াগাজুড়ে জুড়ে ডাস্টবিন। ফলে দুর্গন্ধে ওই সড়ক ধরে চলাচল মুশকিল। নাকে হাত দিয়ে নিঃশ্বাস বন্ধ করে ওই পথ পাড়ি দিতে হয় পথচারীদের। দীর্ঘদিন ধরে এখানকার বাসিন্দারা ময়লার স্তূপ সরাতে সিটি করপোরেশনের কাছে আবেদন করলেও সড়কে ময়লা ফেলা বন্ধ হচ্ছে না। এ থেকে মুক্তি পেতে আন্দোলনে নেমেছেন বাসিন্দারা।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন