বুধবার, ২৪ মে ২০১৭ ১২:৫২:৩০ এএম

ছিনতাই মামলায় ৭ যুবকের কারাদণ্ড

জেলার খবর | চাঁদপুর | মঙ্গলবার, ২১ মার্চ ২০১৭ | ০৫:২৩:০৬ পিএম

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার পৌর এলাকায় এক ব্যক্তির টাকা ও মোবাইল ছিনতাই করার অপরাধে সাত যুবককে দুই বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছে দ্রুত বিচার আদালত।

মঙ্গলবার দুপুর ১টায় চাঁদপুর দ্রুত বিচার আদালতের বিচারক অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সৈয়দ মো. কায়সার মোশাররফ এ রায় দেন।

কারাদণ্ডপ্রাপ্ত যুবকরা হলেন- ফরিদগঞ্জ পৌরসভার কাচিয়াড়া বড় বাড়ির মিজানুর রহমানের ছেলে শাহাদাত হোসেন (২১), চির্কা চাঁদপুর গ্রামের মৃত ইয়াকুব হোসেনের ছেলে শুভ (১৮), আব্দুল রবের ছেলে রিমন (১৯), চরবড়ালী গ্রামের মৃত আমির হোসেন পাটওয়ারীর ছেলে রাজু (২১), বাবুল মিয়ার ছেলে ফরিদ (২০), আক্তারুজ্জামানের ছেলে আকরাম (২০) ও মো. বোরহান (২০)।

মামলার বিবরণে জানা যায়, ২০১৪ সালের ৩০ জুলাই দুপুর সোয়া ১টায় বাদী উপজেলার বিষকাটালী গ্রামের আব্দুল মান্নান কাজীর ছেলে কাজী নজরুল ইসলাম শহরের ওয়ান স্টার হোটেলে নাস্তা খাওয়ার জন্য আসেন। নাস্তা খেয়ে বের হলে উল্লেখিত যুবকরা তাকে বিভিন্ন এলোমেলো প্রশ্ন করেন। এক পর্যায়ে তাকে মারধর করে তার পকেটে থাকা ১১ হাজার ৭০০ টাকা ও ১৬ হাজার টাকা মূল্যের একটি মোবাইল ফোন ছিনতাই করে একজন পালিয়ে যান। নজরুল চিৎকার করলে ঘটনাস্থলে মানুষজন জড়ো হয় এবং পুলিশ এসে বাকিদের মধ্যে চারজনকে আটক করতে সক্ষম হয়।

এ ঘটনায় একই দিন বিকেলে উল্লেখিতদের আসামি করে নজরুল ইসলাম মামলা দায়ের করেন। মামলার তদন্ত কর্মকর্তা ফরিদগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) অলক বড়ুয়া তদন্ত শেষে ২০১৪ সালের ১১ আগস্ট আদালতে প্রতিবেদন দাখিল করেন।

সরকার পক্ষের আইনজীবী অতিরিক্ত পিপি রেজা পাহ্লভী মজিদ শেলী বলেন, তিন বছর মামলাটি চলমান থাকা অবস্থায় সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে আসামিদের প্রত্যেককে দুই বছর করে সশ্রম কারাদণ্ড, পাঁচ হাজার টাকা করে জরিমানা এবং অনাদায়ে এক বছর বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন