শুক্রবার, ২৮ জুলাই ২০১৭ ০৮:৫৮:১৩ পিএম

স্বাধীনতা দিবস উপলক্ষে মুখরিত তজুমদ্দিন শিল্পকলা একাডেমী

সাদির হোসেন রাহিম | জেলার খবর | ভোলা | শনিবার, ২৫ মার্চ ২০১৭ | ১১:১০:৫৬ এএম

মুক্তিযুদ্ধের চেতনাকে তরুণ প্রজন্ম ও সাধারণ জনগণের মধ্যে ছড়িয়ে দিতে ভোলা-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নূরুন্নবী চৌধুরী শাওনের পৃষ্ঠপোষকতায় তজুমদ্দিন উপজেলা প্রশাসনের উদ্যোগে ও তজুমদ্দিন শিল্পকলা একাডেমীর ব্যবস্থাপনায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০১৭ যথাযোগ্য মর্যাদায় উদযাপনের লক্ষ্যে ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে তজুমদ্দিন শিল্পকলা একাডেমী।

স্বাধীনতা দিবসকে সামনে রেখে তজুমদ্দিন শিল্পকলা একাডেমীতে শিল্পীদের প্রস্তুতি চলছে পুরোদমে। সাংস্কৃতিক সংগঠনের সদস্যদের উপস্থিতিতে দিনব্যাপী কোলাহলে মুখরিত শিল্পকলা একাডেমী। কবিতা আবৃত্তি, সংগীত, নাটক ও নৃত্য সহ বিভিন্ন আয়োজনের মাধ্যমে জাতীয় দিবসকে সফল ও সার্থক করে তুলতে উপজেলা আওয়ামীলীগের সহযোগীতায় তজুমদ্দিন উপজেলা প্রশাসন গ্রহন করেছে ২দিন ব্যাপী নানা আয়োজন ও বিভিন্ন কর্মসুচী।

কর্মসূচি অনুযায়ী ২৫ মার্চ ’’কালরাত্রি’’ স্মরণে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান (মুক্তিযুদ্ধ বিষয়ক) অনুষ্ঠিত হবে। শোকাবহ ‘’কালরাত্রি’’ উদযাপনের মাধ্যমে জাতি ঘৃণা ও ধিক্কার জানাবে পাকিস্তান হানাদার বাহিনী এবং তাদের দোসর কুলাঙ্গার রাজাকার, আল বদর ও আল-সামসদের, নতুন প্রত্যয়ে সিক্ত হবে নব প্রজন্ম যুদ্ধাপরাধী ও মানবতা বিরোধীদের বিচার বেগবান করতে।

একই সঙ্গে অন্ধকার পেরিয়ে ২৬শে মার্চের প্রথম প্রহরে উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামীলীগ, ছাত্রলীগ, যুবলীগ, সহ সকল অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ, শিল্পকলা একাডেমীর প্রশিক্ষণার্থী সহ সকল পেশার মানুষের অংশগ্রহণে প্রভাত ফেরির মাধ্যমে শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হবে। স্বাধীনতা দিবসের সকালে তজুমদ্দিন স্টেডিয়াম মাঠে নামবে কৃতজ্ঞ জনতার ঢল।

তজুমদ্দিন স্টেডিয়াম মাঠে তজুমদ্দিন শিল্পকলা একাডেমীর প্রশিক্ষণার্থী, ছাত্র, শিক্ষক, সরকারি কর্মকর্তা কর্মচারী সহ সকল পেশার মানুষের অংশগ্রহণে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করবেন তজুমদ্দিন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব অহিদ উল্ল্যাহ জসিম ও উপজেলা নির্বাহি অফিসার জনাব জালাল উদ্দিন।

এছাড়াও থাকছে কুচকাওয়াজের অভিবাদন গ্রহণ, মুক্তিযোদ্ধা বিষয়ক প্রামান্য চিত্র প্রদর্শন সহ বিভিন্ন খেলাধুলার আয়োজন ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান। সন্ধ্যা ৭টায় উপজেলা চত্বরে তজুমদ্দিন শিল্পকলা একাডেমীর শিল্পী ও দেশের এক ঝাঁক জনপ্রিয় শিল্পীদের উপস্থিতিতে অনুষ্ঠিত হবে মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা।

শুধু তাই নয় এবারের স্বাধীনতা দিবসের সাংস্কৃতিক অনুষ্ঠানে তজুমদ্দিন শিল্পকলা একাডেমীর পক্ষ থেকে দর্শকদের জন্য রয়েছে বিশেষ চমক।

তজুমদ্দিন উপজেলা নির্বাহি অফিসার জনাব জালাল উদ্দিন জানান, ২৬শে মার্চ মহান স্বাধীনতা দিবস যথাযোগ্য মর্যাদায় পালন করার লক্ষ্যে আমাদের উপজেলা প্রশাসনের সকল প্রস্তুতি ইতিমধ্যে সম্পন্ন হয়েছে।

মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জনগণের সামনে তুলে ধরতে মুক্তিযুদ্ধ বিষয়ক ব্যাতিক্রমধর্মী নানা আয়োজনের মধ্যে দিয়ে পালন করা হবে মহান স্বাধীনতা দিবস ২০১৭। এসময় তিনি, আসছে ২৬শে মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে যথাযত ভাবে রাষ্ট্রিয় মর্যাদায় দিবসটি পালনের জন্য সকলের প্রতি আহ্বান জানান।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন