সোমবার, ২৩ অক্টোবর ২০১৭ ০৩:৩৩:১২ পিএম

জামালপুরে যমুনা নদীর দুর্গম চর থেকে অজগর সাপ উদ্ধার

জেলার খবর | জামালপুর | সোমবার, ২৭ মার্চ ২০১৭ | ০৬:২৩:৩২ পিএম

জামালপুরের ইসলামপুর উপজেলার যমুনা নদীর দুর্গম চরের কাঁশ বন থেকে ১০ কেজি ওজনের ১২ ফুট লম্বা একটি অজগর সাপ ধরেছেন স্থানীয় এক শিক্ষক। গত বুধবার সকালে সাপটি ধরে এনে ৫ দিন ধরে বাড়িতে রেখে লালন-পালন করছেন তিনি।

জানা যায়, ইসলামপুর কুলকান্দি সামছুন্নাহার উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ রফিকুল ইসলাম গত ২৩ মার্চ সকালে শ্রমিক নিয়ে যমুনার দ্বীপচরের জমিতে কাঁশ বন পরিষ্কার করতে গিয়ে কাঁশ বনের ভিতরে এই সাপটিকে দেখতে পান। তিনি সাপটি না মেরে শ্রমিকদের সহায়তায় সাপটি ধরে বাড়িতে নিয়ে আসেন।

শিক্ষক রফিকুল ইসলাম জানান, অজগর সাপটি লালন পালন করতে তার কাছে খুবই ভাল লাগছে। সাপটির প্রতি কেমন যেন তার গভীর ভালবাসা সৃষ্টি হয়েছে। সাপটিকে যন্তের পাশাপাশি সাপের স্বাস্থ্যর প্রতি সজাগ দৃষ্টি রাখা হচ্ছে। ৫ দিন ধরে সাপটিকে তিনি তার নিজ হাতে মাছ, মুরগি ব্যাঙসহ প্রয়োজনীয় নানা খাবার খাওয়াচ্ছেন। তিনি আরও জানান, সাপটিকে দেখতে বিভিন্ন এলাকা থেকে প্রতিদিন শত শত মানুষ ভিড় জামাচ্ছেন তার বাড়িতে। শিক্ষক রফিকুল ইসলামের বাড়ি ইসলামপুরের বেলগাছা গ্রামে।

এ বিষয়ে ইসলামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা এবিএম এহছানুল হক মামুন জানান, বন বিভাগের কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। দ্রুত সময়ের মধ্যে অজগর সাপটিকে উদ্ধার করে বঙ্গবন্ধু সাফারি পার্কে নিয়ে যাওয়া হবে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন