মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯ ০৩:৪৪:০৩ পিএম

কালীগঞ্জে পুলিশ-গ্রামবাসী সংঘর্ষ: এসআইসহ চার পুলিশ প্রত্যাহার

জেলার খবর | গাজীপুর | সোমবার, ২৭ মার্চ ২০১৭ | ০৬:৫৯:৫৪ পিএম

গাজীপুর কালীগঞ্জ থানা পুলিশের এক উপ-পরিদর্শক (এসআই) ও তিন পুলিশ কনস্টবলকে প্রত্যাহার করা হয়েছে। সোমবার দুপুরে কালীগঞ্জ থানার ওই চার পুলিশ সদস্যকে প্রত্যাহার করে গাজীপুর পুলিশ লাইনে পাঠানোর নির্দেশ দেওয়া হয়।

প্রত্যাহার করা পুলিশ সদস্যরা হলেন- কালীগঞ্জ থানার উপ-পরিদর্শক জামিল উদ্দিন রাশেদ (৩০), কনস্টেবল জিয়াউর রহমান (৩২), নজরুল ইসলাম (৫৮), মো. মোজাম্মেল।

প্রসঙ্গত, গত ২৪ মার্চ শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে কালীগঞ্জ থানার এসআই জামিল উদ্দিন রাশেদের নেতৃত্বে ওই তিন কনস্টেবলকে সাথে নিয়ে উপজেলার তুমলিয়া ইউনিয়নের দড়িপাড়া গ্রামের খ্রীস্টান পল্লীর মিনা ক্রুসের বাড়িতে সাদা পোষাকে অভিযান চালায়।

এসময় ওইবাড়ির লোকজন পুলিশ সদসদের আটক করে ডাকাত পড়েছে বলে ডাক চিৎকার শুরু করে। এসময় এলাকাবাসী ও পুলিশ সংঘর্ষে জড়িয়ে পড়েন। পরে অতিরিক্ত পুলিশ নিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে গিয়ে লাঠিচার্জ ও ফাঁকাগুলি ছুঁড়ে। সংঘর্ষে পুলিশের ৬ সদস্য ও ৯ গ্রামবাসী আহত হয়।

পরদিন সরকারি কাজে বাঁধা, পুলিশের উপর হামলার অভিযোগ এনে এসআই রাশেদ বাদি হয়ে ৩০জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ১৫০ জনকে আসামি করে কালীগঞ্জ থানায় মামলা দায়ের করেন।

অতিরিক্ত পুলিশ সুপার পঙ্কজ দত্ত জানান, প্রশাসনিক কারণে ওই এসআই ও তিন কনস্টেবলকে ক্লোজ করা হয়েছে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন