মঙ্গলবার, ২১ নভেম্বর ২০১৭ ১১:২৬:১৭ পিএম

সুনামগঞ্জ-২ আসনের উপ-নির্বাচনে শান্তিপূর্ণ ভোট গ্রহণ চলছে

জেলার খবর | সুনামগঞ্জ | বৃহস্পতিবার, ৩০ মার্চ ২০১৭ | ০২:৩০:৩১ পিএম

সুনামগঞ্জ-২ আসনের উপ-নির্বাচনে শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ চলছে। আজ সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়। বিকেল ৪টা পর্যন্ত টানা ভোট গ্রহণ চলবে। সকালে থেমে থেমে বৃষ্টি হওয়ায় ভোট গ্রহণের শুরুতে ভোটার উপস্থিতি কম ছিল। আবহাওয়ার কিছুটা উন্নতি হওয়ায় ক্রমান্বয়ে ভোটার উপস্থিতি বাড়ছে।

এ আসনের সংসদ সদস্য আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুতে আসনটি শূন্য হয়। এই উপ-নির্বাচনে প্রার্থী হয়েছেন দু’জন। নৌকা মার্কা নিয়ে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন প্রয়াত সুরঞ্জিত সেনগুপ্তের সহধর্মীনি ড. জয়া সেনগুপ্ত এবং সিংহ প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন ছাহেদ আলী মাহবুব হোসেন রেজু। দিরাই উপজেলার রাধানগর সরকারি প্রাথমিক বিদ্যলয়, দিরাই বালক উচ্চ বিদ্যালয় ও চন্ডিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ বিভিন্ন কেন্দ্র পরিদর্শনকালে দেখা গেছে, প্রতিটি কেন্দ্রেই ভোটাররা লাইন ধরে দাঁড়িয়েছেন। সকালের দিকে দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে ভোটার উপস্থিতি কম দেখা গেলেও ক্রমান্বয়ে উপস্থিতি বাড়ছে। সুশৃঙ্খল ও শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছে।

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ড. জয়া সেনগুপ্ত সকাল ১০টা ২০ মিনিটে দিরাই উচ্চ বালিকা বিদ্যালয় ও স্বতন্ত্র প্রার্থী ছাহেদ আলী মাহবুব হোসেন সাড়ে ৯টার দিকে শরীফপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নিজ নিজ ভোটকেন্দ্রে ভোট দিয়েছেন। ফাতেমানগর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আবদুল হাই খান জানান, বেলা সাড়ে ১২টা পর্যন্ত এই কেন্দ্রে ৪ হাজার ৮৪ জন ভোটারের মধ্যে ৫১০ জন ভোটার ভোট দিয়েছেন।

নির্বাচন অফিস সূত্র জানায়, দিরাই-শাল্লা আসনে মোট ভোটার সংখ্যা ২ লাখ ৪৬ হাজার ১১৩ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ২৩ হাজার ৪৯১ জন ও মহিলা ভোটার ১ লাখ ২২ হাজার ৬৪০ জন। নির্বাচন কমিশনের পক্ষ থেকে প্রতিটি ইউনিয়নে ১ জন করে ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে। পাশাপাশি বিজিবি, র‌্যাব, পুলিশসহ আইন-শৃঙ্খলা বাহিনীর প্রায় দুই হাজার সদস্য মোতায়েন করা হয়েছে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন