শনিবার, ২৭ মে ২০১৭ ০৪:৩৪:৩০ এএম

দীর্ঘ হচ্ছে লাশের সারি; বাড়ছে স্বজনদের বুকফাটা হাহাকার

জেলার খবর | মুন্সীগঞ্জ | শুক্রবার, ৩১ মার্চ ২০১৭ | ০৬:৪৪:৫৯ পিএম

বৈরী আবহাওয়ায় মেঘনা নদীর মুন্সীগঞ্জের অন্তভূর্তি সিমানায় নারায়নঞ্জ চরকিশোরগঞ্জ প্রায় অর্ধশতাধিক যাত্রী নিয়ে ট্রলার ডুবির ঘটনা ট্রলার সনাক্ত ট্রলার থেকে আরো ৫ লাশ উদ্ধার হয়েছে । এর আগে উদ্ধার ৪ শিশুসহ লাশের সংখ্যা দাড়ালো মোট ৯ জনে।

বৃহস্পতিবার বিকাল ৫টার দিকে উপজেলার চর কিশোরগঞ্জ এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনার পর থেকে নিখোঁজের স্বজনরা নদীতীরে ভিড় করছে। তাদের আহাজারিতে হৃদয়বিদারক দৃশ্যের অবতারণা হয়েছে।

শুক্রবার দুপুরে চরকিশোরগঞ্জ মেঘনায় ট্রলার সনাক্ত করে ৫ লাশ উদ্ধার করা হয়।

এর আগে গতকাল ঢাকা থেকে চাঁদপুরের বেলতলীতে লেংটার মেলার উদ্দেশ্যে যাবার সময় বৃহস্পতিবার সাড়ে ৫টার দিকে মেঘনার কিশোরগঞ্জে এলে প্রচন্ড ঢেউয়ের কবলে পরে নিমজ্জিত হয়ে যায় ট্রলারটি।

এসময় অধিকাংশ যাত্রীরা সাঁতরিয়ে পাড় উঠতে পারলেও অনেকেই নিখোঁজ হয়ে পরে।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে সোনারগাঁও থানার ওসি মঞ্জুর কাদের জানান, বৃহস্পতিবার দুপুরে রাজধানীর রামপুরা থেকে ৮০ থেকে ৯০ জন লোক একটি ইঞ্জিনচালিত ট্রলারে করে চাঁদপুরের মতলব উপজেলার বেলতলী এলাকায় সোলেমান শাহ ওরফে লেংটার মেলায় যাচ্ছিলেন।

বিকাল সাড়ে ৫টার দিকে চর কিশোরগঞ্জ এলাকায় মেঘনা নদীতে হঠাৎ করে প্রচ- ঢেউয়ের আঘাতে ট্রলারটি ডুবে যায়।

এ সময় অনেকেই সাঁতরে তীরে উঠতে সক্ষম হন। এ ছাড়া অন্য ট্রলারের সহায়তায় স্থানীয়রা রামপুরার বাসিন্দা আব্দুস সাত্তার (৪০), জোহরা বেগম (৭২), কাঞ্চন বেগমের (৬৮) লাশ উদ্ধার ও অন্যান্য যাত্রীদের উদ্ধার করে।

এ পর্যন্ত শিশুসহ ৯ জনের লাশ নদী থেকে উদ্বার করা হয়েছে। মুন্সীগঞ্জ ফায়ার সার্বিসের কর্মকর্তা মন্টু বিশ্বাস জানায়,এ পর্যন্ত শিশুসহ ৯ জনের লাশ নদী থেকে উদ্বার করা হয়েছে। সকল থেকে ট্রলার উদ্ধারের কাজ করা হয়েছিল,দুপুরের দিকে ট্রলারটি সনাক্ত করা এবং ট্রলার উদ্ধার করেলে ট্রলারে ৫জনের লাশ উদ্ধার করা হয়। নিহতের স্বজনরা আসলে তাদের হাতে লাশ হস্তান্তর করা হবে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন