সোমবার, ২০ নভেম্বর ২০১৭ ০৭:৪৫:২০ পিএম

উচ্চশিক্ষার জন্য সহযোগীতা, ভিডিও বার্তায় জবাব দিলেন এমপি শাওন

সাদির হোসেন রাহিম | জেলার খবর | ভোলা | সোমবার, ৩ এপ্রিল ২০১৭ | ১২:১৪:৪৮ পিএম

বাংলাদেশে প্রথমবারের মতো সাধারণ জনগণের মুখপাত্র হিসেবে কাজ করা ভিন্নধর্মী ওয়েব সাইট আমার এমপি ডট কমে জনগণের প্রশ্নের উত্তর দিচ্ছেন মাননীয় সংসদ সদস্যরা। সম্প্রতি আমার এমপি ডট কমের মাধ্যমে নাগরিকের বিনামুল্যে উচ্চ শিক্ষা ও আর্থিক সহায়তার আবেদনের প্রেক্ষিতে ভিডিও বার্তায় প্রশ্নের জবাব দিলেন ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন। এমপির কাছ থেকে ভিডিও বার্তায় উত্তর সংগ্রহের প্রক্রিয়াটি সমন্বয় করেছেন 'আমার এমপি ডট কম’ এর ভোলা-৩ আসনের এ্যাম্বেসেডর নজরুল ইসলাম শুভরাজ ও সাদির হোসেন রাহিম।

ভোলার লালমোহন এবং তজুমদ্দিনে অর্থের অভাবে যাতে কেউ উচ্চশিক্ষা থেকে বঞ্চিত না হয় সে ব্যপারে যথাযথ ব্যবস্থা নেয়া হবে বলে জানালেন সাংসদ শাওন। আমার এমপি ডট কমের মাধ্যমে পূজা কর্মকার নামে এক কলেজ ছাত্রীর আবেদনের প্রেক্ষিতে এমপি নুরুন্নবী চৌধুরী এ কথা বলেন। পূজা কর্মকারের করা আবেদনের প্রেক্ষিতে ভিডিও বার্তায় জবাব দিতে গিয়ে ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন প্রথমেই ডিজিটাল পদ্ধতিতে জনগণকে সরাসরি মাননীয় সংসদ সদস্যদেরকে প্রশ্ন করার সুযোগ করে দেওয়ার জন্য তিনি আমার এমপি ডট কমকে ধন্যবাদ জানান। সাংসদ শাওন জানান, আমার নির্বাচনি এলাকা লালমোহন-তজুমদ্দিনের সকল নাগরিক কে উচ্চ শিক্ষার আওতায় আনার লক্ষ্যে আমি ইতোমধ্যে লালমোহনে ২টি মহাবিদ্যালয়, এবং তজুমদ্দিনে একটি মহিলা কলেজ স্থাপন করেছি। এক সময় ভোলা জেলায় শিক্ষার হারের দিক দিয়ে এই দুইটি উপজেলা একেবারে পিছিয়ে ছিলো। এখানকার শিক্ষার হার বাড়ানোর লক্ষ্যে আমরা আরো ২টি মাধ্যমিক বিদ্যালয়, ১৪টি প্রাথমিক স্কুল স্থাপন করেছি। ইতোমধ্যে প্রাথমিক বিদ্যালয় গুলো জাতীয়করণ হয়ে গিয়েছে। আমি নির্বাচিত হওয়ার পরে একটি অরাজনৈতিক ঢাকাস্থ লালমোহন ও তজুমদ্দিন ছাত্র ছাত্রী কল্যান সমিতি নামে একটি একটি ফোরাম গঠন করেছি। এই ফোরামের মাধ্যমে প্রতিবছর লালমোহন - তজুমদ্দিনের মেধাবি ও হত দরিদ্র শিক্ষার্থীদের মাঝে ৫ লক্ষ টাকার শিক্ষা সহায়তা প্রদান করি থাকি।

এসময় তিনি বিনামুল্যে উচ্চ শিক্ষার জন্য সহায়তা চেয়ে আবেদনকারী পূজা কর্মকারের উদ্দ্যেশ্যে বলেন, তুমি উচ্চ শিক্ষায় শিক্ষিত হওয়ার জন্য তোমার যত খরচ আছে সম্পূর্ন খরচের পৃষ্ঠপোষকতা আমি করবো। দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার একজন ক্ষুদ্র কর্মী হিসেবে আমি যতদিন বেঁচে আছি লালমোহন - তজুমদ্দিনের একজন নাগরিকও যাতে অর্থের অভাবে উচ্চ শিক্ষার অধিকার থেকে বঞ্চিত না হয় সে বিষয়ে আমি লক্ষ্য রাখবো।

এমপি শাওনের পূজা কর্মকারকে দেওয়া প্রতিশ্রুতি অনুযায়ী বিনামূল্যে শিক্ষা সহায়তার ১ম ধাপে এমপি শাওনের পক্ষে পূজা কর্মকারের হাতে ২য় বর্ষের বই তুলে দেন ভোলা-৩ আসনের এ্যাম্বেসেডর নজরুল ইসলাম (শুভরাজ) ও সাদির হোসেন রাহিম।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন