শুক্রবার, ১৮ আগস্ট ২০১৭ ০৫:২৪:৫৭ এএম

মাগুরা-যশোর মহাসড়কের সীমাখালীতে নতুন ব্রীজ নির্মাণ

জেলার খবর | যশোর | বুধবার, ৫ এপ্রিল ২০১৭ | ১২:১৮:৫১ পিএম

অবশেষে প্রায় দুই মাস দেরিতে হলেও মাগুরা-যশোর মহাসড়কের ভেঙে পড়া সীমাখালী ব্রীজ নির্মানের কাজ শুরু হয়েছে। আজ বুধবার সরোজমিনে দেখা যায় শ্রমিকদের অক্লান্ত পরিশ্রমে কাজের গতি বেড়ে চলেছে। নতুন ব্রীজের নির্মাণ কাজ দেখতে প্রতিদিনই স্থলে ভিড় জমাচ্ছেন শত শত মানুষ।

এদিকে জনসাধারণের যাতায়াতের জন্য ব্রীজের পাশে তৈরি বাশেঁর সাঁকোর উপর দিয়ে বিরাট ঝুঁকি নিয়ে চলাচল করতে দেখা গেছে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ ও যানবাহন বিশেষ করে মোটর সাইকেল। সাঁকোর মাঝের বাঁশের চটা না থাকায় জীবনের ঝুঁকি নিয়ে সবাইকে চলাচল করতে হচ্ছে।

এমনবস্থায় সাঁকো দিয়ে পারাপারের সময় ভয়াবহ দুর্ঘটনার সম্ভাবনা রয়েছে। তাই নতুন ব্রীজ নির্মান কাজ শেষ না হওয়া পর্যন্ত নিশ্চিতে পারাপারের জন্য মজবুত সাঁকো তৈরির প্রয়োজনীয়তা দেখা দিয়েছে।

এদিকে ভাঙা ব্রীজের পাশেই নতুন ব্রীজ নির্মানের কাজ শুরু করেছে কর্তৃপক্ষ। ইতিমধ্যে নতুন ব্রীজের পিলার তৈরি জন্য লোহার পাইপ ব্রীজ স্থলে আনা হয়েছে। সেই সঙ্গে মাটি খোড়াখুড়ির কাজও শুরু হয়ে গেছে।

সংশ্লিষ্ট কর্মকর্তারা আশা করছেন খুব শিগগিরিই নতুন ব্রীজের নির্মাণ কাজ শেষ হতে পারে। আবারো মাগুরা-যশোরের ব্যাস্ততম মহাসড়কে খুব শিগগিরই বিভিন্ন পরিবহন যাতায়াত করবে এমনটাই প্রত্যাশা রয়েছে জনমনে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন