মঙ্গলবার, ২৫ জুলাই ২০১৭ ০২:৫০:২১ এএম

ছাত্রীদের উত্যক্ত করায় পাঁচ ছাত্র বহিষ্কার

জেলার খবর | ব্রাক্ষ্মণবাড়িয়া | বুধবার, ১২ এপ্রিল ২০১৭ | ১০:২৭:০০ পিএম

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ছাত্রীদের উত্যক্ত করার অভিযোগে পাঁচ ছাত্রকে বহিষ্কার করা হয়েছে।

বুধবার উপজেলার হীরাপুর শহীদ নোয়াব মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের ওই পাঁচ ছাত্রকে বহিষ্কার করা হয়। তারা হলো- হিমু, আলকাছ, নূরে আলম, হামীম ও রানা। এরা ওই বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্র।

বিভিন্ন সূত্রে জানা গেছে, হিমুকে স্থায়ীভাবে বহিষ্কারের সিদ্ধান্ত হয়েছে। যে কারণে তাকে ওই বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় অংশ নেওয়ার সুযোগ দেওয়া হবে না। অন্যদিকে বাকিরা পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পেলেও ওই সময় পর্যন্ত স্কুলে আসতে পারবে না।

বিদ্যালয় সূত্র জানায়, আসা যাওয়ার পথে প্রায় সময় হিমুসহ কয়েকজন ছাত্রীদের উত্যক্ত করত। বিষয়টি তাদের পরিবারকে জানানো হলেও কোনো প্রতিকার না পেয়ে বিদ্যালয় কর্তৃপক্ষকে অবহিত করা হয়। একপর্যায়ে শিক্ষকরা তাকে এ কাজ না করতে বলে। তাদের কথা অমান্য করে সে পুনরায় ওই ছাত্রীকে উত্যক্ত করে আসছে। অবশেষে শিক্ষক ও বিদ্যালয় পরিচালনা কমিটি লোকজন সভা করে ওই ছাত্রকে বহিষ্কার করার সিদ্ধান্ত নেয়।

সভায় উপস্থিত থাকা দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জালাল উদ্দিন বলেন, হিমুসহ অন্যরা প্রায়ই মেয়েদের সঙ্গে খারাপ আচরণ করত, উত্যক্ত করত।

হীরাপুর শহীদ নোয়াব মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রফিকুল ইসলাম বলেন, হিমুকে অনেকবার ভাল হতে সুযোগ দেওয়া হলেও সে ভাল হয়নি। বাধ্য হয়ে শিক্ষক ও বিদ্যালয় পরিচালনা কমিটি সভা করে তাকে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় আরো চারজনকে সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন