সোমবার, ২১ আগস্ট ২০১৭ ০৫:৫৭:২৫ পিএম

তালাক দেয়ার খবর শুনে আগুন লাগিয়ে সন্তানসহ গৃহবধূর আত্মহত্যার চেষ্টা

জেলার খবর | সিলেট | মঙ্গলবার, ১৮ এপ্রিল ২০১৭ | ১০:৩০:৫৬ এএম

সিলেটে স্বামী তালাক দেয়ার খবরে নিজ শয়নকক্ষে আগুন লাগিয়ে শিশু সন্তানসহ আমেনা খাতুন সুমা (৩২) নামে এক গৃহবধূ আত্মহত্যার চেষ্টা করেছেন। সোমবার দিবাগত রাত সাড়ে ৮টার দিকে মহানগরের মজুমদারী আবাসিক এলাকায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী জানায়, সুনামগঞ্জের ছাতক উপজেলার মো. আলম মিয়া স্ত্রী আমেনা খাতুন সুমা (৩২) ও তার মেয়েকে নিয়ে মজুমদারী আবাসিক এলাকার ৩৫ নম্বর ভাড়া বাসায় বসবাস করছিলেন। হঠাৎ সুমা জানতে পারেন স্বামী আলম তাকে তালাক দিয়েছেন।

এ বিষয়টি জানতে পেরে তিনি নিজের শিশু কন্যাকে নিয়ে বাসার দরজা-জানালা বন্ধ করে দিয়ে আগুন ধরিয়ে আত্মহত্যার চেষ্টা করেন। পরে পাশের বাসার লোকজন বাইরে থেকে ধোঁয়া দেখে দরজা ভেঙে তাদেরকে অক্ষত অবস্থায় উদ্ধার করেন। আগুনে ঘরের ভেতরের কিছু আসবাবপত্র ও কাপড় পুড়ে গেছে।

খবর পেয়ে এয়ারপোর্ট থানার আম্বরখানা ফাঁড়ির পুলিশ ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার হওয়া মা-মেয়েকে ভিকটিম সার্পোট সেন্টারে পাঠিয়েছে।

সিলেট সিটি কর্পোরেশনের স্থানীয় কাউন্সিলর রেজাউল হাসান কয়েস লোদী জানান, খবর পেয়ে তিনি বাসাটি পরিদর্শন করেছেন। বর্তমানে তিনি বাসাটি তালাবদ্ধ করে চাবি নিজের হেফাজতে রেখেছেন।

আম্বরখানা পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) মো. রমজান আলী জানান, সুমা নামের ওই নারী তালাকের খবর পেয়ে স্বামীর প্রতি অভিমানে এমন কাণ্ড করেছেন। সুমার মানসিক অবস্থা বিবেচনা করে তাকে ভিকটিম সাপোর্ট সেন্টারে পাঠানো হয়েছে। পরবর্তীতে আত্মীয়স্বজনদের ডেকে ওই নারীকে তাদের জিম্মায় দেয়া হবে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন