বুধবার, ২৪ মে ২০১৭ ১২:৫১:২৭ এএম

লালমনিরহাটে জাল সনদে চাকরি, ২ জন শিক্ষক বরখাস্ত

জেলার খবর | লালমনিরহাট | বৃহস্পতিবার, ২০ এপ্রিল ২০১৭ | ০১:৪২:০৯ পিএম

জাল সনদ প্রমানিত হওয়ায় লালমনিরহাট সদর উপজেলার মহেন্দ্রনগর ইউনিয়নের গবাই মধ্যপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক জাহাঙ্গীর আলম ও তহমিনা খানমকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

সরকারি গেজেটে ঐ বিদ্যালয়টিকে দ্বিতীয় ধাপে সরকারী করন করা হয়। চাকুরী নেওয়ার সময় জাহাঙ্গীর আলম আলিম পাস ও উম্মুক্ত বিশ্ববিদ্যালয়ের বিএ পাস এর জাল সনদ জমা দেয়। তহমিনা খানম ১৯৯৩ সালে ফকিরের তকেয়া উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাস করেন কিন্তু তা গোপন করে ১৯৯৮ সালে এসএসসি পরীক্ষার জাল সনদ দিয়ে সহকারী শিক্ষিকা পদে চাকুরীতে যোগদান করে।

এ ব্যাপারে এলাকাবাসী অভিযোগ করেন। তার প্রেক্ষিতে জেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার আল ইমরানকে প্রধান করে ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেন জেলা প্রাথমিক শিক্ষা অফিস।

উক্ত কমিটির তদন্ত পুর্বক গত ১০ এপ্রিল জেলা শিক্ষা অফিসে তদন্ত প্রতিবেদন দাখিল করেন। তদন্তে আনিত অভিযোগ প্রাথমিক ভাবে প্রমানিত হওয়ায় ঐ ২ জন শিক্ষককে সরকারী কর্মচারী (শৃংখলা ও আপীল) বিধি- ১৯৮৫ এর বিধি-১১ (১) অনুযায়ী চাকুরী হতে সাময়িক ভাবে বরখাস্তের লিখিত আদেশ দেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার নবেজ উদ্দিন সরকার।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার নবেজ উদ্দিন সরকার এই ঘটনার সত্যতা স্বীকার করে জানান, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালকের নেতৃত্বে একটি টিম আজ ২০ এপ্রিল এই বিষয়ে তদন্তের জন্য উক্ত বিদ্যালয়ে যাবেন বলে জেলা শিক্ষা অফিস জানায়।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন